ঢাকা, বুধবার, ২৯ কার্তিক ১৪২৫, ১৪ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

১৭তম অল এশিয়া ওপেন কারাতে চ্যাম্পিয়নশিপ শুক্রবার শুরু

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১১-০৮ ৮:৩৮:২৫ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-০৮ ৮:৪১:০৮ পিএম

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশে প্রথমবারের মতো আয়োজিত হতে যাচ্ছে ১৭তম অল এশিয়া ওপেন কারাতে চ্যাম্পিয়নশিপ-২০১৮। ইন্টারন্যাশনাল কারাতে অর্গানাইজেশন (আই.কে.ও) খিউকুশীন বাংলাদেশ শাখার উদ্যোগে আগামী ৯ ও ১০ নভেম্বর ঢাকার মিরপুরে শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে প্রতিযোগিতার মূল পর্ব অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতার উদ্বোধন করবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন (আই.কে.ও) বাংলাদেশ- এর প্রধান পৃষ্ঠপোষক ডা. দীপু মনি, এমপি (সাবেক পররাষ্ট্রমন্ত্রী) এবং অতিথি হিসেবে উপস্থিত থাকবেন (আই.কে.ও) খিউকুশীন প্রধান কার্যালয় জাপান থেকে আগত আন্তর্জাতিক পরিচালক খাৎসুহিত গোরাই।

প্রতিযোগীতায় স্বাগতিক বাংলাদেশসহ জাপান, আফগানিস্তান, চীন, ভারত, ইরান, কাজাখিস্তান, কুয়েত, লেবানন, ম্যাকাও, মঙ্গোলিয়া, মিয়ানমার, বাহরাইন, নেপাল, পাকিস্তান, ফিলিপাইনস, শ্রীলংকা ও কুয়েতসহ মোট ১৮ দেশের ৬০ জন প্রতিযোগী অংশ নিতে যাচ্ছেন। ১৭তম অল এশিয়া ওপেন কারাতে চ্যাম্পিয়নশিপ ২০১৮-এর সার্বিক সহযোগিতায় রয়েছে বাংলাদেশ মার্শাল আর্টস কনফেডারেশন, জাতীয় ক্রীড়া পরিষদ ও বাংলাদেশ সরকার।

আই.কে.ও. খিউকুশীন বাংলাদেশ শাখার প্রেসিডেন্ট মেজর (অব.) খন্দকার নুরুল আফসার প্রতিযোগিতার বিষয়ে বলেন, ‘দিন রাত একাকার করে সমগ্র এশিয়া ও মধ্যপ্রাচ্যের তারকাখ্যাত লড়াকুরা প্রশিক্ষণ নিয়ে চলেছেন নিজেদের দেশের মূখ উজ্জল করার জন্য। বাংলার দামাল ছেলেমেয়েরাও পিছিয়ে নেই। দুর্বার সাহস, ধৈর্য, আর একাগ্রতার সমন্বয় সাধন করে তারাও নিজেদের প্রস্তুত করে তুলেছেন। আমি দৃঢ়ভাবে বিশ^াস করি এশিয়া, মধ্যপ্রাচ্যসহ তথা সমগ্র বিশে^ আমরা দেশের জন্য সুখ্যাতি বয়ে আনতে সক্ষম হব। আমি গর্বিত এই অর্গানাইজেশনের সভাপতি হিসেবে থাকতে পেরে। আমি অত্যন্ত আনন্দিত এই বিশাল চ্যাম্পিয়নশিপ আয়োজনের অংশ হতে পেরে। সকল প্রতিযোগিদের জন্য রইল আন্তরিক শুভ কামনা।’




রাইজিংবিডি/ঢাকা/৮ নভেম্বর ২০১৮/আমিনুল

Walton Laptop
 
     
Marcel