ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শেষ মুহূর্তের গোলে পরাজয় এড়ালো বাংলাদেশ

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫০, ১৩ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শেষ মুহূর্তের গোলে পরাজয় এড়ালো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক : অলিম্পিক ফুটবলের বাছাইপর্বের প্রথম ম্যাচে মিয়ানমারের কাছে ৫-০ গোলে হার মানে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল। এরপর দ্বিতীয় ম্যাচে ভারতের কাছে হেরে যায় ৭-১ গোলের ব্যবধানে। তাতে পরের রাউন্ডে যাওয়ার স্বপ্ন সেখানেই ধুলিসাৎ হয়ে যায় সাবিনা-কৃষ্ণাদের। নিশ্চিত হয়ে যায় বিদায়।

আজ মঙ্গলবার মিয়ানমারে বাছাইপর্বের শেষ ম্যাচে নেপালের মুখোমুখি হয় গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা। এই ম্যাচটি বাংলাদেশের জন্য ছিল মর্যাদা রক্ষার। সেখানে অবশ্য ম্যাচের ৯০+১ মিনিট পর্যন্ত পিছিয়ে ছিল বাংলাদেশের মেয়েরা। কিন্তু ম্যাচের ৯০+২ মিনিটের মাথায় রক্ষণভাগের খেলোয়াড় আঁখি খাতুন গোল করে মান রক্ষা করেন বাংলাদেশের।

নেপালের সঙ্গে শেষ ম্যাচে ড্র করে মাঠ ছাড়ে সাবিনা-মৌসুমীরা। নেপালের বিপক্ষে এটি বাংলাদেশের প্রথম ড্র। সিনিয়র লেভেল ফুটবলে নেপালের সঙ্গে এর আগে কখনো ড্র করেনি বাংলাদেশ নারী ফুটবল দল। প্রত্যেকবারই হেরেছে। সে হিসেবে এই ড্রয়ের মহত্ব অনেক। ম্যাচের ১৭ মিনিটে গোল করে নেপালকে এগিয়ে রেখেছিলেন নিরু থাপা। অন্তিম মুহূর্তে বাংলাদেশের আখি খাতুন গোল করলে জয়ের স্বপ্ন দেখা নেপাল পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে।



তিন ম্যাচের দুটিতে হেরে ও ১টিতে ড্র করে আগামীকাল ১৪ নভেম্বর বুধবার বিকেলে দেশে ফিরবে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল।



রাইজিংবিডি/ঢাকা/১৩ নভেম্বর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়