Breaking News
চকবাজারে ভয়াবহ আগুনে নিহত ৭০
X
ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪২৫, ২১ ফেব্রুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

টানা তৃতীয় হারে বাংলাদেশের বিদায়

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১১-১৫ ৮:৫৬:২৭ এএম     ||     আপডেট: ২০১৮-১১-১৫ ১:০১:০২ পিএম

ক্রীড়া প্রতিবেদক : ব্যাটিং ব্যর্থতায় মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে টানা তৃতীয় হার সঙ্গী করেছে বাংলাদেশ। নিজেদের তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কার কাছে ২৫ রানের হারে এক ম্যাচ বাকি থাকতেই টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে সালমা খাতুনের দলের।

সেন্ট লুসিয়ায় বাংলাদেশ সময় বুধবার রাত দুইটায় শুরু ম্যাচে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠিয়ে লক্ষ্যটা নাগালের ভেতরেই রেখেছিল বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ৯৭ রান করে শ্রীলঙ্কা। কিন্তু বাংলাদেশ শেষ বলে অলআউট হয় ৭২ রানেই।

বোলিংয়ে জাহানারা আলম ইনিংসের প্রথম বলেই তুলে নিয়েছিলেন উইকেট। ৯ ওভার শেষে শ্রীলঙ্কার স্কোর ছিল ৩ উইকেটে মাত্র ৩০ রান। সেখান থেকে শ্রীলঙ্কাকে একশর কাছাকাছি পুঁজি এনে দেন মূলত শাশিকালা সিরিবর্ধনে।

শেষ ওভারে আউট হওয়ার আগে ৩৩ বলে ২ চার ও এক ছক্কায় ইনিংস সর্বোচ্চ ৩১ রান করেন সিরিবর্ধনে। দিলানা মানোদারা ১৬ ও অধিনায়ক চামারি আতাপাত্তু করেন ১২ রান।

৪ ওভারে ২১ রানে ৩ উইকেট নিয়ে বাংলাদেশের সেরা বোলার জাহানারা। খাদিজা তুল কুবরা, রুমানা আহমেদ ও ফাহিমা খাতুন নেন একটি করে উইকেট।

 



ব্যাটিংয়ে সেই পুরোনো রোগটাই আবার পেয়ে বসে বাংলাদেশকে। প্রথম দুই ম্যাচের মতো এদিনও দলকে ডুবিয়েছেন ব্যাটাররাই। প্রথম ওভারে শূন্য রানেই বাংলাদেশ হারায় সানজিদা ইসলাম ও ফারজানা হকের উইকেট। দুজনই হন এলবিডব্লিউ। সানজিদা অবশ্য রিভিউ নিলে বেঁচে যেতেন।

এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছে বাংলাদেশ। রান বাড়ানোতেও ছিল না কোনো গতি। প্রথম দশ ওভারে ৩০-ই পার হয়নি। শেষ পর্যন্ত তাই লক্ষ্যের কাছেও যেতে পারেনি।

ইনিংসে দুই অঙ্ক ছুঁয়েছেন আগের ম্যাচের মতো মাত্র তিনজন। সর্বোচ্চ ২০ রান করেন নিগার সুলতানা। তার ব্যাট থেকে আসে ২টি চার। বাকিরা মিলে বাউন্ডারি মারতে পেরেছেন আর মাত্র একটি। ১২০ বলের মধ্যে ৭৫টিই ছিল ডট!

১৭ রানে ৩ উইকেট নেন শ্রীলঙ্কার অধিনায়ক আতাপাত্তু। এই জয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল তার দল। তিন ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে আছে তারা। গ্রুপে পাঁচ দলের মধ্যে সবার নিচে আছে বাংলাদেশ। ১৯ নভেম্বর নিজেদের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবেন সালমারা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ নভেম্বর ২০১৮/পরাগ

Walton Laptop
 
     
Marcel
Walton AC