ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

২০১০ সালের পর সেমিফাইনালে ভারত

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৪, ১৬ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২০১০ সালের পর সেমিফাইনালে ভারত

ক্রীড়া ডেস্ক : নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে ভারত। বৃহস্পতিবার রাতে গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচে আয়ারল্যান্ডকে ৫২ রানে হারিয়ে শেষ চারে স্থান করে নিয়েছে মিতালি-হারমানপ্রিতরা। ২০১০ সালের পর আবার সেমিফাইনালে উঠল ভারতের মেয়েরা।

বৃহস্পতিবার রাতে ভারত প্রথমে ব্যাট করতে নেমে মিতালি রাজের ৫১, শ্রীমতি মান্দানার ৩৩ ও জেমিমা রদ্রিগুয়েজের ১৮ রানে ভর করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৫ রান সংগ্রহ করে। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৯৩ রানের বেশি করতে পারেনি আয়ারল্যান্ডের মেয়েরা। তাতে ৫২ রানে জয় পায় ভারত। অন্যদিকে টানা তিন ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়ে যায় আয়ারল্যান্ডের। শুধু আয়ারল্যান্ডেরই নয়, ভারত জেতায় বিদায় নিশ্চিত হয়ে যায় পাকিস্তান ও নিউজিল্যান্ডেরও।

তিন ম্যাচের তিনটিতেই জিতে ‘বি’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে আছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ভারত। গ্রুপ সেরা হওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে দল দুটি।

বৃহস্পতিবার আয়ারল্যান্ডের ব্যাটারদের সুবিধা করতে দেননি ভারতের রাধা যাদব ও দীপ্তি শর্মা। রাধা ৪ ওভারে ২৫ রান দিয়ে ৩টি উইকেট নিয়েছেন। আর দীপ্তি ৩ ওভারে ১৫ রান দিয়ে নিয়েছেন ২টি উইকেট। ব্যাট হাতে আয়ারল্যান্ডের ইসোবেল জয়সি ৩৩ ও ক্লারি শিলিংটন ২৩ রান করেন। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ নভেম্বর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়