ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ধোনি-রায়না-রোহিত-কোহলিকে পেছনে ফেললেন মিতালি

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৩, ১৬ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ধোনি-রায়না-রোহিত-কোহলিকে পেছনে ফেললেন মিতালি

ক্রীড়া ডেস্ক : ভারতের নারী ক্রিকেট দলের উদ্বোধনী ব্যাটসম্যান মিতালি রাজ। বৃহস্পতিবার রাতে তিনি আয়ারল্যান্ডের বিপক্ষে ৫১ রানের ইনিংস খেলেন। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে যেটা ছিল তার টানা দ্বিতীয় হাফ সেঞ্চুরি এবং টি-টোয়েন্টি ক্যারিয়ারের ১৭তম হাফ সেঞ্চুরি।

এই হাফ সেঞ্চুরির মাধ্যমে তিনি ভারতের টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে (নারী ও পুরুষ) সর্বকালের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন। এ পর্যন্ত ৮৫ ম্যাচের ৮০ ইনিংসে মাঠে নেমে তিনি রান করেছেন ২২৮৩। ভারতের রোহিত শর্মার রান ২২০৭। বিরাট কোহলির রান ২১০২। আরেক নারী ক্রিকেটার হারমানপ্রিত কাউরের রান ১৮২৭। সুরেশ রায়নার রান ১৬০৫। আর মাহেন্দ্র সিং ধোনির রান ১৪৮৭।
 


মিতালি ভারতের সর্বকালের সর্বোচ্চ রান সংগ্রাহক হলেও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তার সামনে এখনো তিনজন নারী ক্রিকেটার আছেন। তারা হলেন সুজি বাতেস (২৯৬১ রান), স্টেফানি টেইলর (২৬৯১ রান) ও চার্লোত্তি অ্যাডওয়ার্ডস (২৬০৫ রান)।তবে ছেলেদের টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ রান সংগ্রহ মার্টিন গাপটিলকে অবশ্য পেছনে ফেলেছেন মিতালি। গাপটিলের রান ২২৭১। মিতালির রান ২২৮৩।

আর ১৭তম হাফ সেঞ্চুরি করে তিনি পেছনে ফেলেছেন সুজি বাতেস, আলিসা হিলি ও পাকিস্তানের বাবর আজম। এক পঞ্জিকাবর্ষে তারা সবচেয়ে বেশি হাফ সেঞ্চুরি হাঁকিয়েছিলেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ নভেম্বর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়