ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ফিফটিতে প্রস্তুতি সারলেন সৌম্য-সাদমান

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩১, ১৯ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফিফটিতে প্রস্তুতি সারলেন সৌম্য-সাদমান

ফিফটির পথে শট খেলছেন সাদমান ইসলাম

ক্রীড়া প্রতিবেদক : জাতীয় ক্রিকেট লিগের ফর্মটা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও টেনে আনলেন সৌম্য সরকার। ফিফটি করে প্রথম টেস্টের প্রস্তুতি সারলেন বাঁহাতি এই ব্যাটসম্যান। ফিফটি করেছেন আজই টেস্ট দলে যুক্ত হওয়া সাদমান ইসলামও।

ওয়েস্ট ইন্ডিজ ও বিসিবি একাদশের দুই দিনের প্রস্তুতি ম্যাচটা ড্র হয়েছে। প্রথম দিন ৭ উইকেটে ৩০৩ রান করেছিল ওয়েস্ট ইন্ডিজ। আজ দ্বিতীয় দিনে বিসিবি একাদশ ৫ উইকেটে ২৩২ রান তোলার পরই ম্যাচ ড্র হয়ে যায়।

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে আজ আর ব্যাটিংয়ে নামেনি ওয়েস্ট ইন্ডিজ। বোলারদের প্রস্তুতির সুযোগ দিতে ইনিংস ঘোষণা করে তারা।



ব্যাটিংয়ে বিসিবি একাদশকে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার সৌম্য ও সাদমান।  লাঞ্চের আগে দুজন অবিচ্ছিন্ন জুটিতে যোগ করেন ৮৫ রান।

৪৩ রান নিয়ে লাঞ্চে গিয়েছিলেন লিটন দাসের ব্যর্থতায় টেস্ট দলে ডাক পাওয়া সৌম্য। লাঞ্চ থেকে ফিরে তিনি তুলে নেন ফিফটি। ওয়েস্ট ইন্ডিজের পেসার ও স্পিনারদের সামলে সেঞ্চুরির দিকেও এগিয়ে যাচ্ছিলেন তিনি।

কিন্তু ৭৮ রান করে বাঁহাতি স্পিনার জোমেল ওয়ারিকানের বলে সুনীল অ্যামব্রিসকে ক্যাচ দিয়ে শেষ হয় তার সেঞ্চুরির আশা। ১০৩ বলে ১০ চার ও ৩ ছক্কায় ইনিংসটি সাজান বাঁহাতি ওপেনার। সৌম্যর বিদায়ে ভাঙে ১২৬ রানের উদ্বোধনী জুটি।



টেস্ট দলে জায়গা হারানো নাজমুল হোসেন শান্ত উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি। ৪৮ বলে ২১ রান করে কেমার রোচের বলে বোল্ড হন তরুণ ব্যাটসম্যান।

সাদমান ততক্ষণে ফিফটি তুলে নিয়েছিলেন। কিন্তু ৭৩ রানে তার ইনিংসটা শেষ হয় রান আউটে। ১৬৯ বলে ১০ চার ও এক ছক্কায় ইনিংসটি সাজান বাঁহাতি ব্যাটসম্যান।

শান্তর মতো জাকির হাসানও উইকেটে থিতু হয়ে ইনিংস বড় করতে পারেননি (৩৪ বলে ১৮)। টেস্ট দলে জায়গা হারানো আরেক ব্যাটসম্যান লিটন দাস টিকেছেন মাত্র ৩ বল। দুজনই শ্যানন গ্যাব্রিয়েলের বলে বোল্ড হয়েছেন।



এরপর আর কোনো উইকেট হারায়নি স্বাগতিকরা। মোহাম্মদ মিথুন বলে ৭০ বলে ২৭ রানে অপরাজিত থেকে প্রস্তুতি সেরেছেন ভালোভাবেই। ২৮ বলে ২ রানে অপরাজিত ছিলেন ফজলে রাব্বী।

ওয়েস্ট ইন্ডিজের পেসার গ্যাব্রিয়েল ৮ ওভারে ২৪ রানে নিয়েছেন ২ উইকেট। আরেক পেসার রোচ ৭ ওভারে ১৮ রানে উইকেট নিয়েছেন একটি। মূল স্পিনার দেবেন্দ্র বিশু ১৩ ওভারে ৪১ রান দিয়েও কোনো উইকেট পাননি। উইকেটের দেখা পাননি আরেক স্পিনার রোস্টন চেজও। তিনি ৯ ওভারে দিয়েছেন ৩৫ রান।

বৃহস্পতিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ।



রাইজিংবিডি/ঢাকা/১৯ নভেম্বর ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়