ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

দ্বিতীয় জাতীয় যুব আর্চারি প্রতিযোগিতা শুরু

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৫, ১৯ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দ্বিতীয় জাতীয় যুব আর্চারি প্রতিযোগিতা শুরু

ক্রীড়া প্রতিবেদক : টঙ্গিস্থ আর্চারি প্রশিক্ষণ কেন্দ্র শহীদ আহসান উল্লাহ্ মাস্টার স্টেডিয়ামে আজ সোমবার থেকে শুরু হয়েছে ‘তীর দ্বিতীয় জাতীয় যুব আর্চারি প্রতিযোগিতা-২০১৮।

সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন সিটি গ্রুপের নির্বাহী পরিচালক শোয়েব মো. আসাদুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আর্চারি ফেডারেশনর সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল, প্রতিযোগিতা কমিটির আহ্বায়ক রশিদুজ্জামান সেরনিয়াবাত, সিটি গ্রুপের কর্মকর্তা, ফেডারেশনের কর্মকর্তাসহ অন্যান্যরা।

প্রথম দিনে কোয়ালিফিকেশন রাউন্ডের খেলায় জুনিয়র ক্যাটাগরিতে (অনূর্ধ্ব-২০) রিকার্ভ বালক এককে মোহাম্মদ তামিমুল ইসলাম (বিকেএসপি) ৬৫০ স্কোর করে ১ম, নাইমুর রহমান (কোয়ান্টামম স্পোর্টিয়াম) ৫৯০ স্কোর করে ২য় ও মো. আফজাল হোসেন (বিকেএসপি) ৫৮৪ স্কোর করে ৩য় হয়। রিকার্ভ বালিকা এককে বর্ষা খাতুন (তীরন্দাজ সংসদ) ৫৮৮ স্কোর করে ১ম, মোসাম্মৎ হিরা মনি (বিকেএসপি) ৫০৯ স্কোর করে ২য় ও জান্নাতুল ফেরদৌস (বিকেএসপি) ৪০৬ স্কোর করে ৩য় স্থান অর্জন করেন।

কম্পাউন্ড বালিকা এককে রিতু আক্তার (তীরন্দাজ সংসদ) ৬৪৮ স্কোর করে ১ম, মোসাম্মৎ হুমায়রা (বিকেএসপি) ৬১৯ স্কোর করে ২য় ও নাহিদা আক্তার (তীরন্দাজ সংসদ) ৫৯৪ স্কোর করে ৩য় স্থান অর্জন করেন।

ক্যাডেট ক্যাটাগরিতে (অনূর্ধ্ব-১৭) রিকার্ভ বালক এককে মো. ইব্রাহিম শেখ রেজোয়ান (তীরন্দাজ সংসদ) ৬৬২ স্কোর করে ১ম, মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল (বিকেএসপি) ৬৫৮ স্কোর করে ২য় ও মো. সাকিব মোল্লা (তীরন্দাজ সংসদ) ৬৫০ স্কোর করে ৩য়, রিকার্ভ বালিকা এককে দিয়া সিদ্দিকী (বিকেএসপি) ৬৩৪ স্কোর করে ১ম, মোসাম্মৎ রাবেয়া খাতুন (বিকেএসপি) ৬১৯ স্কোর করে ২য় ও রাদিয়া আক্তার শাপলা (বিকেএসপি) ৬১৮ স্কোর করে ৩য় স্থান অর্জন করে।

কম্পাউন্ড বালক এককে মো. সিয়াম সিদ্দিক (তীরন্দাজ সংসদ) ৬৭৪ স্কোর করে ১ম, মো. রবিউল ইসলাম (তীরন্দাজ সংসদ) ৬৬৭ স্কোর করে ২য় ও হিমু বাছার (বিকেএসপি) ৬৫০ স্কোর করে ৩য় হয়। কম্পাউন্ড বালিকা এককে বন্যা আক্তার (তীরন্দাজ সংসদ) ৬৬৭ স্কোর করে ১ম, পুস্পিতা জামান (বিকেএসপি) ৫৬৯ স্কোর করে ২য় ও সেতু আক্তার (বিকেএসপি) ৫৫৩ স্কোর করে ৩য় স্থান অর্জন করে।

দুটি ক্যাটাগোরিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। একটি হল জুনিয়র ক্যাটাগোরি। আরেকটি ক্যাডেট ক্যাটাগোরি। জুনিয়র ক্যাটাগোরিতে অনূর্ধ্ব-২০ বছর বয়সী তীরন্দাজরা প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর ক্যাডেট ক্যাটাগোরিতে অনূর্ধ্ব-১৭ বছর বয়সী তীরন্দাজরা প্রতিদ্বন্দ্বিতা করছে। এবারের এই প্রতিযোগিতায় পাঁচটি আর্চারি ক্লাবের ৬৮ জন আর্চার অংশ নিয়েছে।

প্রতিযোগিতায় অংশ নেওয়া দলগুলো হল বিকেএসপি, তীরন্দাজ সংসদ, কোয়ান্টাম স্পোর্টিয়াম, শাওতাল ট্রেডিশনাল আর্চারি ক্লাব, স্ট্যান্ডর্ড বাংলাদেশ আর্চারি ক্লাব।

রিকার্ভ ডিভিশনে বালক ও বালিকা সেকশনে ৬টি ইভেন্টে ৬টি পদক ও কম্পাউন্ড ডিভিশনে বালক ও বালিকা সেকশনে ৬টি ইভেন্টে ৬টি পদকসহ মোট ১২টি ইভেন্টে ১২টি পদকের জন্য লড়বে তীরন্দাজরা।

আগামীকাল বিকেল ৩টায় চ্যাম্পিয়নশিপের সমাপণী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।



রাইজিংবিডি/ঢাকা/১৯ নভেম্বর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়