ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘ঘটনার শুরু থেকে তদন্ত হবে, বোর্ডের নিয়ম অনুযায়ী ব্যবস্থা’

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৮, ৪ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ঘটনার শুরু থেকে তদন্ত হবে, বোর্ডের নিয়ম অনুযায়ী ব্যবস্থা’

নিজস্ব প্রতিবেদক : ‘ঘটনা একসঙ্গে ঘটেনি। এর শুরু থেকে তদন্ত করা হবে। সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলা হবে। দোষী সাব্যস্ত হলে বোর্ডের নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

মঙ্গলবার ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে এ কথা জানান ওই স্কুলের শিক্ষার্থী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় শিক্ষা মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটির প্রধান মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের ঢাকা অঞ্চলের পরিচালক অধ্যাপক মো. ইউসুফ।

তিনি বলেন, আমরা ঘটনার শুরু থেকে তদন্ত করব। এর সঙ্গে জড়িত যারা, পাশাপাশি অনাকাঙ্ক্ষিত ঘটনা যে পরিবারে হয়েছে তাদের সঙ্গেও কথা বলব। কোনো ঘটনা একসঙ্গে হয় না। আমরা পারিপার্শ্বিক বিষয় বিবেচনায় আনার চেষ্টা করব। মন্ত্রণালয় ও স্কুল থেকে গঠিত কমিটির তদন্ত একসঙ্গে দেওয়া হবে। সেটা দেখে বোর্ড সিদ্ধান্ত নেবে।

শিক্ষা মন্ত্রণালয় গঠিত তিন সদস্যের তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন- ঢাকা জেলা শিক্ষা অফিসার বেনজির আহমেদ ও মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের ঢাকা অঞ্চলের উপ-পরিচালক শাখায়েত হোসেন।

আগামী তিন দিনের মধ্যেই অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনার তদন্ত করে প্রতিবেদন দেবে উভয় কমিটি।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং কমিটির চেয়ারম্যান বলেন, দোষীদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নেব। এরইমধ্যে অভিযুক্ত শিক্ষক জিন্নাত আরাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে এবং কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

স্কুল কর্তৃপক্ষ গঠিত তদন্ত কমিটির সদস্যরা হলেন- ভিকারুননিসার পরিচালনা পর্ষদের সদস্য মো. আতাউর রহমান (অভিভাবক প্রতিনিধি), তিন্না খুরশীদ জাহান (অভিভাবক প্রতিনিধি- সংরক্ষিত মহিলা) এবং ভিকারুননিসার শিক্ষক ফেরদৌসী বেগম।

পড়ুন :

রাইজিংবিডি/ঢাকা/৪ ডিসেম্বর ২০১৮/ইয়ামিন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়