ঢাকা, মঙ্গলবার, ১২ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

সেনাবাহিনীকে নিয়ে বিএনপি ও ঐক্যফ্রন্টের বিবৃতি আপত্তিজনক : আ.লীগ

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-২৪ ৭:২৮:৫৯ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-২৪ ৭:২৮:৫৯ পিএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক : সেনাবাহিনীকে নিয়ে বিএনপি ও ঐক্যফ্রন্টের বিবৃতি আপত্তিজনক ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে অভিযোগ করেছে আওয়ামী লীগ।

সোমবার নির্বাচন ভবনে আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর বিএনপির হামলার অভিযোগ দিতে আসে আওয়ামী লীগের একটি প্রতিনিধিদল।  

পরে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য আক্তারুজ্জামান সাংবাদিকদের বলেন, বিএনপি ও ঐক্যফ্রন্টের পক্ষ থেকে আমাদের দেশপ্রেমিক, পেশাদার ও সুশৃঙ্খল সশস্ত্র বাহিনীকে নিয়ে যে বিবৃতি দেওয়া হয়েছে, সেটি খুবই আপত্তিজনক ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

রোববার জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন ও মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর পৃথক বিবৃতিতে আশা প্রকাশ করেছেন, সেনা মোতায়েনের ফলে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ ফিরে আসবে।

সুষ্ঠু নির্বাচনের স্বার্থে দেশপ্রেমিক সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে, উল্লেখ করে আক্তারুজ্জামান বলেন, তারা কোনো দলের বা কোনো পক্ষের নয়। সুতরাং কারো এ নিয়ে উচ্ছ্বসিত হওয়ার কোনো কারণ নেই। বাংলাদেশে পেশাদার সেনাবাহিনীর একটি সার্বজনীন মর্যাদা রয়েছে।

এ বাহিনীকে প্রশ্নবিদ্ধ বা বিতর্কিত করতে পারে এমন বক্তব্য থেকে সবাইকে বিরত থাকার আহ্বান জানান তিনি।

সেনা মোতায়েনের ফলে নির্বাচনের পরিবেশ স্বাভাবিক হবে কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সেনাবাহিনী আসছে, আমরা আশা করি, পরিবেশ নিশ্চয়ই আগের থেকে ভালো হবে, সুন্দর ‍ও সুষ্ঠু হবে। সকলের সহযোগিতায় ৩০ ডিসেম্বরের নির্বাচন অত্যন্ত সফলভাবে সম্পন্ন হবে।

দেশের বিভিন্ন স্থানে আওয়ামী লীগের পাঁচজন নেতাকর্মী নিহত ও ২৫০ জন আহত হয়েছে বলে জানান আক্তারুজ্জামান। এর সঙ্গে বিএনপি-ঐক্যফ্রন্ট জড়িত বলে অভিযোগ করেন তিনি।

সিলেট, চট্টগ্রাম, কুমিল্লা, ফেনী, ঝালকাঠি, পাবনা, বগুড়া, জয়পুরহাট, ঝিনাইদহের বেশকিছু স্থানে আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর বিএনপি-জামায়াতের হামলার অভিযোগ করে দ্রুত তাদের গ্রেপ্তারের দাবি জানায় আওয়ামী লীগের প্রতিনিধিদল।

এর আগে আওয়ামী লীগের প্রতিনিধদল নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদের সঙ্গে সাক্ষাৎ করে দেশের বিভিন্ন স্থানে দলের নেতাকর্মীদের ওপর ও নির্বাচনী কেন্দ্রে হামলার অভিযোগ করেন।

প্রতিনিধিদলে অন্যদের মধ্যে ছিলেন আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় নেতা মারুফা আক্তার পপি, রিয়াজুল কবীর কাওছার, নির্বাচন পরিচালনা কমিটির সদস্য ড. সেলিম মাহমুদ, অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু, ফজিলাতুন্নেসা বাপ্পী, শাহাবুদ্দিন ফরাজী, গিয়াস উদ্দিন পলাশ প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২৪ ডিসেম্বর ২০১৮/হাসিবুল/রফিক

Walton AC
     
Walton AC
Marcel Fridge