ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সালেহ আহমেদকে ২৫ লাখ টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৬, ১২ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সালেহ আহমেদকে ২৫ লাখ টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী

বিনোদন প্রতিবেদক : বাংলাদেশের নাটক ও চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা সালেহ আহমেদ। প্রবীণ এই অভিনেতার পাশে দাঁড়ালেন শিল্পীবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সালেহ আহমেদের চিকিৎসার জন্য ২৫ লাখ টাকা অনুদান প্রদান করেছেন তিনি।

স্বাধীনতা পদকপ্রাপ্ত নন্দিত এই অভিনেতা দীর্ঘ কয়েকবছর ধরেই অসুস্থ। অর্থ সংকটে অবহেলা অনাদরেই দিনাতিপাত করছিলেন। গতকাল শুক্রবার সালেহ আহমেদের পরিবারের কাছে অনুদানের চেক তুলে দেন প্রধানমন্ত্রী। শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম এ তথ্য জানিয়েছেন।

দীর্ঘ সাত বছর আগে সালেহ আহমেদ ব্রেন স্ট্রোক করেন। এর পাশাপাশি তার ফুসফুস প্রদাহজনিত সমস্যাসহ বাত সমস্যাও রয়েছে। যে কারণে তিনি স্পষ্টভাবে কথা বলতে পারেন না। এমনকি স্বাভাবিকভাবে হাঁটতেও পারেন না। অভিনয় থেকে একেবারেই দূরে সরে ছিলেন। ২০১৬ সালের দিকে বেশ কিছু গণমাধ্যমের খবরে প্রকাশ হয় একসময়ের দাপুটে অভিনেতা সালেহ আহমেদ রাজধানীর উত্তরখানের নিজ বাসভবনে অসুস্থ অবস্থায় নীরবে-নিভৃতে দিন পার করছেন।

বগুড়ার সারিয়াকান্দিতে সালেহ আহমেদের জন্ম। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে চাকরির পাশাপাশি ময়মনসিংহে অমরাবতী নাটমঞ্চের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। স্বাধীনতার আগে বিটিভিতে তিনি নিয়মিত অভিনয় করতেন। ১৯৯১ সালে অবসরে যাওয়ার পর হুমায়ূন আহমেদের নাটক ও চলচ্চিত্রে অভিনয় শুরু করেন। ধারাবাহিক ‘অয়োময়’ নাটক এবং ‘আগুনের পরশমণি’ চলচ্চিত্রের মাধ্যমে অভিনয় জগতে তার দাপুটে পদচারণা শুরু হয়। এরপর অসংখ্য টিভি নাটক এবং চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি।




রাইজিংবিডি/ঢাকা/১২ জানুয়ারি ২০১৯/রাহাত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়