ঢাকা, শুক্রবার, ৪ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

মৌসুম শেষে চেকের অবসর

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-১৫ ৮:১৩:২০ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১৫ ৮:১৩:২০ পিএম
মৌসুম শেষে চেকের অবসর
Voice Control HD Smart LED

ক্রীড়া ডেস্ক : স্টামফোর্ড ব্রিজের ক্লাব চেলসিতে দীর্ঘ এগারো বছর খেলেছিলেন পিওতর চেক। এরপর চেলসির চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব আর্সেনালে তিনি যোগ দেন ২০১৫ সালে। অ্যামিরাটস স্টেডিয়ামের ক্লাবটি থেকে এবারের মৌসুম শেষে অসরের ঘোষণা দিয়েছেন চেক রিপাবলিকের এ গোলরক্ষক।

পেশাদারি ফুটবলে প্রায় সবকিছু জিতেছেন চেক। ফুটবলের সঙ্গে লম্বা পথচলা শেষ এবারের অবসরের সময় সীমা নির্ধারণ করলেন ৩৬ বছর বয়সি এ তারকা। এর মধ্য দিয়ে ২০ বছরের পেশাদারি ক্যারিয়ারকে বিদায় জানাবেন তিনি। আজ মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া বার্তায় অবসরের কথা জানান তিনি।

নিজের অবসর নিয়ে চেক বলেন, ‘পেশাদার খেলোয়াড় হিসেবে এটা আমার ২০তম মৌসুম। প্রথম পেশাদারি চুক্তির পর কাটানো এই ২০ বছর শেষে আমার মনে হচ্ছে এটাই সঠিক সময় ঘোষণা করার- এই মৌসুম শেষেই আমি অবসরে যাচ্ছি।’

ফুটবলের সঙ্গে লম্বা এ পথচলায় নিজের অর্জন নিয়ে সন্তুষ্ট চেক। এ প্রসঙ্গে অভিজ্ঞ এ গোলরক্ষক বলেন, ‘প্রিমিয়ার লিগে কাটানো ১৫ বছরে আমি সম্ভাব্য সব ট্রফি জিতেছি। আমি অনুভব করি জীবনে সবকিছুই জিতেছি। আর্সেনালের হয়ে পরিশ্রম করে যাব এবং আশা করছি এই মৌসুমে আরও একটি ট্রফি জিততে পারব। দেখা যাক এরপর মাঠের বাইরের জীবনটা কেমন হয়।’

স্বদেশি ক্লাব ভিক্তোরিয়া প্লজেনের যুব দল দিয়ে ফুটবলে পথচলা শুরু হয় চেকের।। সিনিয়র দলে অভিষেক তার ১৯৯৯ সালে চিমেল ব্লাসানি দিয়ে। এরপর স্পার্তাক মস্কো ও রেনে হয়ে ২০০৪ সালে প্রিমিয়ার লিগে নাম লেখেন চেলসিতে। জাতীয় দল চেক প্রজাতন্ত্রের জার্সিতে চেখের অভিষেক ২০০২ সালে। দেশের হয়ে ১২৪ ম্যাচ খেলে অবসরে নিয়েছেন ২০১৬ সালে।



রাইজিংবিডি/ঢাকা/১৫ জানুয়ারি ২০১৯/শামীম

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge