ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৭ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

জুভেন্টাসের শিরোপা জয়ে রোনালদোর গোল

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-১৭ ১০:৪৫:৪০ এএম     ||     আপডেট: ২০১৯-০১-১৭ ১২:৫৪:২৬ পিএম
Walton AC

ক্রীড়া ডেস্ক: রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দেওয়ার পর ক্লাবটিতে প্রথম শিরোপা জয়ের স্বাদ পেলেন ক্রিস্টিয়ানো রোনালদো। ইতালিয়ান সুপার কাপের শিরোপা জয়ে গোলের দেখা পেয়েছেন পর্তুগিজ এ সুপারস্টার।

জুভেন্টাসের হয়ে প্রথম কোনো ফাইনালে খেলতে নেমে নিজের স্বরূপ দেখালেন রোনালদো। শক্তিশালী এসি মিলানের বিপক্ষে ইতালিয়ান সুপার কাপের ফাইনালে গোল পেয়েছেন তিনি। আর তার একমাত্র গোলে ভর করে এ প্রতিযোগিতায় ১-০ গোলে শিরোপা জিতেছে জুভেন্টাস।

শিরোপার লড়াইয়ে সৌদি আরবের জেদ্দায় কিং আবদুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে বুধবার রাতে মুখোমুখি হয় জুভেন্টাস ও এসি মিলান। ২০১৭-১৮ মৌসুমের ইতালিয়ান কাপের রানার্সআপ হিসেবে সুপার কাপে খেলার সুযোগ পায় মিলান।

মধ্যপ্রাচ্যের দেশটিতে এ ফাইনালে প্রথমার্ধে ভালো দুটি সুযোগ পেয়েছিল জুভেন্টাস। ৩১তম মিনিটে পাল্টা-আক্রমণে জর্জো কিয়েল্লিনির ভলি অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। আর ৪৩তম মিনিটে রোনালদোর বাইসাইকেল কিক ক্রসবার ঘেঁষে বাইরে চলে যায়।

বিরতির পর ম্যাচের ৬১ মিনিটে কাঙ্খিত গোলের দেখা পায় জুভেন্টাস। বসনিয়ার মিডফিল্ডার মিরালেম পিয়ানিচের চিপশটে বাড়ানো বল হেডে এসি মিলানের জালে পাঠান পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী তারকা রোনালদো। এ গোলের মধ্য দিয়ে জুভেন্টাসের জার্সিতে ২৬ ম্যাচে ১৬ গোল পেলেন পর্তুগিজ এ সুপারস্টার।

ম্যাচের ৭৪তম মিনিটে এমরে কানকে ফাউল করে লাল কার্ড দেখেন কোত দি ভোয়ার মিডফিল্ডার কেসিয়ে। ফলে সমতায় ফেরা দূরের কথা আরো দুর্বল হয়ে যায় এসি মিলান। ১০ জনের দল নিয়ে মিলান আর ঘুরে দাঁড়ানো সম্ভব না হওয়ায় ১-০ গোলে জয়ের উচ্ছ্বাস নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস।




রাইজিংবিডি/ঢাকা/১৭ জানুয়ারি ২০১৯/শামীম

Walton AC
     
Walton AC
Marcel Fridge