ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ফায়ার সার্ভিস ও খাদ্য বিভাগের কর্মচারিদের হাতাহাতি

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৩, ২১ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফায়ার সার্ভিস ও খাদ্য বিভাগের কর্মচারিদের হাতাহাতি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বরিশালে ফায়ার সার্ভিসের কর্মচারিদের সঙ্গে খাদ্য বিভাগের কর্মচারিদের হাতাহাতি হয়েছে। এ সময় সদর উপজেলা খাদ্য কর্মকর্তার কার্যালয় ভাংচুরের অভিযোগ উঠেছে।

রেশন দিতে বিলম্ব হওয়ায় আজ সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে নগরীর বান্দ রোডে সদর উপজেলা খাদ্য কর্মকর্তার কার্যালয়ে হাতাহাতিতে উভয়পক্ষের অন্তত পাঁচ জন আহত হয়েছে।

সদর উপজেলা খাদ্য কর্মকর্তা ও খাদ্য পরিদর্শক মো. নজরুল ইসলাম জানান, প্রতিমাসের ন্যায় আজ দুপুরে ফায়ার সার্ভিসের কর্মচারিরা রেশন নিতে আসে। কিন্তু ওই সময় শ্রমিকরা গোডাউন কাজে যায়। তাদের একটু অপেক্ষা করতে বললে তারা ক্ষিপ্ত হয়ে উপ খাদ্য পরিদর্শক হুমায়ুন কবির, উপ-সহকারী খাদ্য কর্মকর্তা তপন, নিরাপত্তা প্রহরী রেজাউল করিম ও রেজাউল করিম-২ কে মারধর করে।

এ সময় তারা সদর উপজেলা খাদ্য পরিদর্শকের কার্যালয় ভাংচুর করে এবং ফাইলপত্র নিয়ে যায় বলে অভিযোগ করেন তিনি।

বরিশাল সদর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. আলাউদ্দিন জানান, প্রতিমাসে তারা সদর উপজেলা খাদ্য অফিস থেকে রেশন উত্তোলন করেন। গতমাসে তাদের রেশন কম দেওয়া হয়। পরিমাপে কম দেওয়ার প্রতিবাদ করায় খাদ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারিরা আর রেশন দেবে না এবং দিলেও তাদের ভোগান্তিতে ফেলার হুমকি দেয়।

এই ধারাবাহিকতায় আজ ফায়ার সার্ভিসের তিন কর্মচারি সদর উপজেলা খাদ্য কর্মকর্তার কার্যালয়ে রেশন আনতে গেলে খাদ্য বিভাগের কর্মচারিরা টালবাহানা শুরু করেন। তারা ফায়ার সার্ভিসের কর্মচারিদের বসিয়ে রাখে। এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে খাদ্য বিভাগের একজন কর্মকর্তা এক কর্মচারিকে চেয়ার দিয়ে আঘাত করে।

এ খবর পেয়ে ফায়ার সার্ভিসের অন্যান্য সদস্যরা সদর খাদ্য অফিসে গেলে উভয় পক্ষের মধ্যে বাদানুবাদসহ অপ্রীতিকর ঘটনা ঘটে।

তবে ফায়ার সার্ভিস কর্মচারিরা কাউকে মারধর কিংবা ভাংচুর করেনি বলে দাবি করেন সদর উপজেলা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. আলাউদ্দিন।

দুই সরকারি দপ্তরের কর্মচারিদের সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে বলে জানিয়েছেন কোতয়ালি মডেল থানার ওসি (তদন্ত) আসাদুজ্জামান।



রাইজিংবিডি/বরিশাল/২১ জানুয়ারি ২০১৯/জে. খান স্বপন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়