ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

‘ডি ভিলিয়ার্সদের থেকে শিখতে তরুণদেরই এগিয়ে আসতে হবে’

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৪, ২২ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ডি ভিলিয়ার্সদের থেকে শিখতে তরুণদেরই এগিয়ে আসতে হবে’

ক্রীড়া প্রতিবেদক, মিরপুর থেকে : বিপিএলের আগের আসরগুলোর তুলনায় এবার বড় তারকাদের সমাবেশ একটু বেশিই। অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্সের মতো তারকা প্রথমবারের মতো অংশ নেন বিপিএলে। আগে থেকেই আছেন ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, সুনীল নারিনের মতো তারকা।

স্মিথ ও ওয়ার্নার অবশ্য কিছু ম্যাচ খেলে চোট নিয়ে এরই মধ্যে দেশে ফিরে গেছেন। বাকিরা এখনো খেলছেন। তাদের মতো খেলোয়াড়দের কাছ থেকে শেখার জন্য বিপিএল বাংলাদেশের তরুণদের বড় সুযোগ করে দিয়েছে বলে মনে করেন মাশরাফি বিন মুর্তজা। তবে সেজন্য তরুণদের নিজ থেকেই এগিয়ে আসতে হবে বলেও মনে করেন রংপুর রাইডার্স অধিনায়ক।

মিরপুরে মঙ্গলবার খুলনা টাইটান্সের বিপক্ষে জয়ের পর সংবাদ সম্মেলনে মাশরাফি বলেছেন, ‘তারা (ডি ভিলিয়ার্স, গেইলরা) অনেক স্বাচ্ছন্দ্য, কেই যদি জানতে না চায় তাহলে কেউ তো নিজ থেকে বলবে না। আমাদের দায়িত্ব ওদের কাছ থেকে কিছু শেখা। এবি ডি ভিলিয়ার্সের মতো খেলোয়াড় আছে ড্রেসিং রুমে। শুধু আমাদের দলের খেলোয়াড়রা, তা না। অন্যান্য দলের খেলোয়াড়রা যদি কিছু জানতে চায়, শিখতে চায়, অবশ্যই ওরাও ওপেন আছে। যদি কেউ জানতেও চায়, অন্যান্য দলের কেউ আমাদের কাছে এসে বললে আমরাও সাহায্য করতে পারি। কিছু জানতে চাইলে ওরা প্রস্তুত আছে।’

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে দুই ম্যাচ খেলে গেছেন প্রাক্তন অস্ট্রেলিয়া অধিনায়ক স্মিথ। সিলেট সিক্সার্সের হয়ে ছয় ম্যাচ খেলেছেন ওয়ার্নার। এই বাঁহাতি ব্যাটসম্যান নিজে ব্যাট হাতে যেমন পারফর্ম করেছেন, দলকে নেতৃত্ব দিয়েছেন সামনে থেকে। ডি ভিলিয়ার্স ও গেইল মাশরাফির নেতৃত্বেই খেলছেন রংপুর রাইডার্সে। কিন্তু তরুণরা কি তাদের থেকে শেখার চেষ্টা করছে? মাশরাফি বললেন, তার দলের দুই একজন হয়তো চেষ্টা করছেন। পাশাপাশি সাব্বিরের উদাহরণও দিলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

‘এটা তো ম্যান টু ম্যান ভেরি করে (শিখতে চাওয়া)। আমাদের ড্রেসিং রুমে যারা আছে হয়তো বা দুই একজন কথা বলছে। হয়তো ওদের সাথে আরো বেশি সময় পার করলে আমার মনে হয় আরো ভালো হতো। বিশেষ করে আমাদের দলের কথা বলব না, যেমন ডেভিড ওয়ার্নারের সাথে সাব্বির অনেক কথা বলেছে। আমি মাঠেও দেখেছি ওকে হেল্প করছে। এই ধরনের হেল্প একটা অফ ফর্মের খেলোয়াড়ের জন্য ভালো সুযোগ। আমাদের বাংলাদেশি খেলোয়াড়দের জন্য দারুণ সুযোগ। এরা এমন না যে শুধু টি-টোয়েন্টি ক্রিকেটেই সফল। এখানে অনেক খেলোয়াড় খেলছে, যারা বিশ্বজুড়ে পারফর্ম করে এবং টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি সব কিছুতেই’- বলেন মাশরাফি।



রাইজিংবিডি/ঢাকা/২২ জানুয়ারি ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়