ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শিল্পকলা একাডেমিতে আন্তর্জাতিক আলোকচিত্র ও চিত্রকর্ম প্রদর্শনী

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৫, ২৪ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিল্পকলা একাডেমিতে আন্তর্জাতিক আলোকচিত্র ও চিত্রকর্ম প্রদর্শনী

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে বৃহস্পতিবার শুরু হয়েছে আন্তর্জাতিক আলোকচিত্র ও চিত্রকর্ম প্রদর্শনী।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির গ্যালারি-৩ এ চলছে তিন দিনব্যাপী জমকালো এ আয়োজন। প্রদর্শনীতে অংশ নিয়েছেন দেশী-বিদেশী ১৫০ জন আলোকচিত্রী এবং ৫০ জন চিত্রশিল্পী।

বৃহস্পতিবার সন্ধ্যায় এ প্রদর্শনীর উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন। এ সময় উপস্থিত ছিলেন পাঠশালা সাউথ এশিয়ান মিডিয়া ইনস্টিটিউটের অধ্যক্ষ আবীর আব্দুল্লাহ এবং অবিন্তা গ্যালারির চেয়ারম্যান নিলু রওশন মোর্শেদসহ চিত্রশিল্পীগণ।



ফটোগ্রাফি এবং চিত্রশিল্পের মধ্যে সমন্বয় করে মননশীল এ দুটো শিল্প মাধ্যমকে আরো বেশি জনপ্রিয় করে তোলার প্রয়াসে ডি’ফটোক্যাফে এ প্রদর্শনীর আয়োজন করেছে।

প্রদর্শনীর মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।



উদ্বোধনকালে অধ্যাপক নিসার হোসেন বলেন, ফটোগ্রাফির জন্য অন্যতম গুরুত্বপূর্ণ একটি বিষয় হলো আগ্রহ। কোনো বিষয়ে পূর্ণ আগ্রহ ও মননশীলতা থাকলে সেটি সফলতা লাভ করবেই। অসাধারণ এক প্রদর্শনী। এখানে নগরজীবন ও গ্রামীণ জীবনের চিত্র নানা চিত্রকর্মের মাধ্যমে ফুটে উঠেছে। অনেকে প্রকৃতির সৌন্দর্য্য ফুটিয়ে তুলেছেন আবার অনেকে বাস্তবতার সাথে মিল-অমিল নানা চিত্রকর্মে ফুটিয়ে তুলেছেন। ফটোগ্রাফিতে বিষয় নির্ধারণও অনেকটা গুরুত্বপূর্ণ বিষয়।

প্রথম দিন উদ্বোধনের আগেই বিকেল ৩টায় দর্শনার্থীদের জন্য গ্যালারি খুলে দেওয়া হয়। চলবে রাত ৮টা পর্যন্ত। শুক্রবার ও শনিবার সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে প্রদর্শনী।



প্রদর্শনীর তিন দিনেই ফটোগ্রাফি ও চিত্রকর্মের ওপর বিভিন্ন বিষয়ে কর্মশালা হবে। শুক্রবার ফটো এডিটিংয়ের ওপর এবং শনিবার নেচার ও উইল্ডলাইফের ওপর কর্মশালা হবে। ২৬ জানুয়ারি বিকেল সাড়ে ৫টায় সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে।



রাইজিংবিডি/ঢাকা/২৪ জানুয়ারি ২০১৯/ইয়ামিন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়