ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

সহজ’র হেলমেট বিতরণ ক্যাম্পেইন

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৪, ১১ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সহজ’র হেলমেট বিতরণ ক্যাম্পেইন

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : রাজধানীতে ১১ ফেব্রুয়ারি থেকে নিজেদের রাইডারদের মাঝে ৭ হাজার হেলমেট বিতরণ শুরু করেছে সহজ রাইডস। প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ক্যারাভ্যানে করে মাসব্যাপী হেলমেট বিতরণের এ কার্যক্রম চলবে। ক্যাম্পেইনের আওতায় সহজ ঢাকা শহরের গুরুত্বপূর্ণ এলাকা যেমন- তেজগাঁও, ধানমন্ডি, মোহাম্মদপুর, মতিঝিল, উত্তরা ও মিরপুরে হেলমেট বিতরণ করবে।

এ ক্যাম্পেইন নিয়ে সহজ-এর প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মালিহা কাদির বলেন, ‘বেশ কিছুদিন ধরেই সড়ক দুর্ঘটনায় মৃত্যুর হার অনেক বেড়ে গিয়েছে এবং আমরা এর সমাধান নিয়ে কাজ করছি। নিরাপদ সড়ক সংক্রান্ত এই ক্যাম্পেইনটি সবার মাঝে সতর্কতা বৃদ্ধি করবে বলে আমি আশা করছি। দুর্ঘটনায় আঘাত পাওয়া এবং আঘাতের তীব্রতা থেকে মাথার সুরক্ষায় আমরা আমদানিকৃত হেলমেট বিতরণ করছি। বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) তথ্যানুসারে, হেলমেটের ব্যবহার দুর্ঘটনায় মৃত্যু ঝুঁকি কমাতে পারে ৪০ শতাংশ এবং মারাত্মক হতাহতের ঝুঁকি কমায় ৭০ শতাংশ।’

মানুষের অনাকাঙ্ক্ষিত মৃত্যুর ক্ষেত্রে প্রধান আশঙ্কা সড়ক দুর্ঘটনা, যা বাংলাদেশের জন্য একইসঙ্গে সামাজিক ও অর্থনৈতিক অভিশাপ। তাই, নিরাপদ সড়ক নিয়ে সচেতনতা বাড়াতে এবং রাইডার ও যাত্রী উভয়ের হতাহত হওয়ার আশঙ্কা হ্রাসে সচেতনতা বৃদ্ধিতে এই ক্যাম্পেইন সহায়তা করবে। অনেকেরই হেলমেট না পড়তে চাওয়ার প্রবণতা রয়েছে, এ বিষয়ে তাদেরকে সচেতন করতে এই হেলমেট বিতরণ ক্যাম্পেইন একটি সময় উপযোগী পদক্ষেপ।

হেলমেট বিতরণ অনুষ্ঠানে সহজ-এর উর্ধ্বতন কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির বিপণন পরিচালক শেজামী খলিল; রাইডার অ্যাকুইজিশন অ্যান্ড রিটেনশন লিড মো. নওশাদ ফারহান এবং মার্কেটিং অ্যাসিসটেন্ট ম্যানেজার সাকিব আহমাদ রাইফ।



রাইজিংবিডি/ঢাকা/১১ ফেব্রুয়ারি ২০১৯/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়