ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শেষ মুহূর্তের জোড়া গোলে পরাজয় এড়াল ম্যানসিটি

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৪১, ২১ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শেষ মুহূর্তের জোড়া গোলে পরাজয় এড়াল ম্যানসিটি

ক্রীড়া ডেস্ক: ‘ম্যানচেষ্টার সিটি এখনও চ্যাম্পিয়নস লিগের পরবর্তী ধাপের জন্য প্রস্তুত নয়।’- বুধবার রাতে শালকের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ম্যাচে ৩-২ গোলে জয় পাওয়ার পর ম্যানচেষ্টার সিটির ম্যানেজার পেপ গার্দিওলার এমন বক্তব্য।

ম্যাচের শেষ ৫ মিনিটে জোড়া গোল করে শালকের বিপক্ষে হার এড়িয়েছে ম্যানচেস্টার সিটি। শেষ আটে যাওয়ার লড়াইয়ে এগিয়ে থাকলেও শিষ্যদের পারফরম্যান্সে খুশি নন গার্দিওলা। তবে ১০ জনের দলে পরিণত হওয়া সিটি এর থেকে ভালো পারফরম্যান্স কি করতে পারত সেটা নিয়েও রয়েছে প্রশ্ন? ম্যাচের ৬৮ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড হজম করে মাঠ ছাড়েন ওটামেন্ডি।  



ম্যাচের ১৮তম মিনিটে সার্জিও অ্যাগুয়েরোর গোলে এগিয়ে যায় ম্যানসিটি। কিন্তু বিরতিতে যাওয়ার আগেই লিড পায় শালকে। স্পটকিক থেকে ৩৮ ও ৪৫ মিনিটে গোল করেন নাবিল বেনতালেব। বিরতি থেকে ফিরে ম্যাচ গড়ায় ৮৫ মিনিট পর্যন্ত। কিন্তু গোল শোধ দিতে পারে না ইংলিশ লিগের পয়েন্ট তালিকার এক নম্বর দল।

এরপরই হঠাৎ স্বাগতিকদের রক্ষণ দুর্গ ভাগলেন লেরয় সানে। ৩০ গজ দূর থেকে সফল স্পটকিকে দলকে সমতায় ফেরান সানে। ২-২ এ সমতা থাকা ম্যাচ গড়ায় নব্বই মিনিটে। তখনও রাহিম স্টার্লিংয়ের জাদু বাকি ছিল। রেফারি শেষ বাঁশি বাজানোর অপেক্ষায়। সিটিকে রুখে দিয়ে ভেলটিন্স এরিনাও উৎসবের অপেক্ষায়। কিন্তু স্বাগতিক দর্শকদের কাঁদিযে স্টার্লিং দুর্দান্ত গোল করে সিটিকে এনে দেন কাঙ্খিত জয়।

গোলরক্ষক এডারসনের থেকে লম্বা পাস পান স্টার্লিং। এক টাচে বল নিয়ে ঢুকেন শালকের বক্সে। এরপর ডানপায়ে আলতো টোকায় গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল পাঠান জালে। পুরো মাঠে তখন নিরাবতা। সিটির উল্লাসে হৃদয় ভাঙে স্বাগতিকদের।



এ জয়ে চ্যাম্পিয়নস লিগে জার্মান দলের বিপক্ষে সিটির জয়ের ধারা অব্যাহত আছে। শেষ আট ম্যাচে একটিতেও তারা হারেনি। ২০১৪ সালে বায়ার্নের কাছে শেষ হেরেছিল ১-০ ব্যবধানে।

শেষ আটের টিকিট পেতে শালকেকে দ্বিতীয় লেগে বড় ব্যবধানে জয় পেতে হবে। আগামী ১২ মার্চে ইতিহাদ স্টেডিয়ামে ফিরতি লেগে মুখোমুখি হবে দুই দল।


রাইজিংবিডি/ঢাকা/২১ ফেব্রুয়ারি ২০১৯/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়