ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মঙ্গলবার ৫ ইভেন্টে স্বর্ণের জন্য লড়বেন বাংলাদেশের তীরন্দাজরা

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৩, ২৫ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মঙ্গলবার ৫ ইভেন্টে স্বর্ণের জন্য লড়বেন বাংলাদেশের তীরন্দাজরা

দিয়া ও রোমান সানা || ছবি : খন্দকার তারেক

ক্রীড়া প্রতিবেদক : তৃতীয় ইসলামিক সলিডারিটি (আইএসএসএফ) আর্চারি ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং চ্যাম্পিয়নশিপে মঙ্গলবার ৫ ইভেন্টে স্বর্ণ জয়ের জন্য লড়বেন বাংলাদেশের তীরন্দাজরা। আজ সোমবার টঙ্গীস্ত শহীদ আহসান উল্লাহ্ মাস্টার স্টেডিয়ামে ৫ ইভেন্টের ফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিক বাংলাদেশ।

বাংলাদেশের আরচাররা যে পাঁচটি ইভেন্টের ফাইনালে উঠেছেন সেগুলো হল রিকার্ভ ব্যক্তিগত (পুরুষ ও নারী), রিকার্ভ দলগত (পুরুষ ও নারী) এবং কম্পাউন্ড দলগত পুরুষ।

রিকার্ভ পুরুষ ব্যক্তিগত ইভেন্টের ফাইনালে উঠেছেন বাংলাদেশের রোমান সানা। ফাইনালে তিনি ভারতের তীরন্দাজের বিপক্ষে লড়বেন। এ ইভেন্টে মেয়েদের বিভাগে ফাইনালে উঠেছেন বাংলাদেশের দিয়া সিদ্দিকী। ফাইনালে তার প্রতিপক্ষ ইরানের তীরন্দাজ।

কম্পাউন্ড পুরুষ দলগত ইভেন্টের ফাইনালে উঠেছেন বাংলাদেশের অসীম কুমার, আবুল কাশেম মামুন ও শেখ সজিব। স্বর্ণের লড়াইয়ে এখানেও বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। কম্পাউন্ড নারী দলগত ইভেন্টের ফাইনালে উঠেছেন বাংলাদেশের বন্যা আক্তার, সুস্মিতা বনিক ও শ্যামলী রায়। এখানেও ফাইনালে তাদের প্রতিপক্ষ ভারত।
 

                                 ব্রোঞ্জ জয়ী বাংলাদেশের তীরন্দাজ সুস্মিতা ও সজীব

রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টের ফাইনালে উঠেছেন বাংলাদেশের তামিমুল ইসলাম, রুবেল ও রোমান সানা। এ ইভেন্টের ফাইনালেও বাংলাদেশের প্রতিপক্ষ যথারীতি ভারত। এখন দেখার বিষয় শেষ পর্যন্ত ভারতের তীরন্দাজদের সঙ্গে লড়াই করে বাংলাদেশ কয়টি স্বর্ণ জিততে পারে।

অবশ্য সোমবার রিকার্ভ নারী দলগত ইভেন্টে বাংলাদেশ ৬-২ সেট পয়েন্টের ব্যবধানে কিরগিজস্থানকে হারিয়ে ব্রোঞ্জ পদক জিতেছে। 

রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে ব্রোঞ্জ জিতেছে ইরান। কম্পাউন্ড পুরুষ ও মহিলাদলগত ইভেন্টে ব্রোঞ্জ পদক জিতেছে চাইনিজ তাইপে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ ফেব্রুয়ারি ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়