ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় ডুফা ক্রিকেট টুর্নামেন্ট

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৫, ৬ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় ডুফা ক্রিকেট টুর্নামেন্ট

ক্রীড়া প্রতিবেদক: আগামী ৮ মার্চ শুক্রবার দিনব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে ডুফা প্রিমিয়ার লিগ (ডিপিএল) সিক্স-এ-সাইড ক্রিকেট টুর্নামেন্ট।

টুর্নামেন্টে পৃষ্ঠপোষকতা করেছে দেশের ক্রীড়াবান্ধব সবচেয়ে বড় পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ। এছাড়া পাওয়ার্ড বাই হিসাবে থাকছে আইসক্রিম ব্র্যান্ড ইগলু।

দিনব্যাপী এ আয়োজনে অংশ নিচ্ছে ডুফার ঢাকা অঞ্চলের ৬টি দল। ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল মাঠে খেলাটি দু’টি গ্রুপে বিভক্ত হয়ে রাউন্ড রবিন লীগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় 'এ' গ্রুপে মুখোমুখি হচ্ছে খিলগাঁও ডায়নামাইটস, শের-এ- মোহাম্মাদপুর এবং উত্তরা লায়ন্স। অপরদিকে গ্রুপ 'বি' তে অংশ নিচ্ছে বনশ্রী এভেঞ্জারর্স, মিরপুর টাইগার্স এবং রমনা রাইডার্স। এছাড়া ওয়ালটন কর্পোরেট টিমের সঙ্গে ডুফা সদস্যদের মধ্যেও একটি প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হবে।

শুক্রবার খেলা শুরু হবে সকাল ৮টায়। জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক ও সাংসদ নাঈমুর রহমান দুর্জয় টু্র্নামেন্টের উদ্বোধন করবেন। বিশেষ অতিথি হিসেবে থাকবেন জগন্নাথ হলের প্রভোস্ট অধ্যাপক ড. অসীম কুমার সরকার। এছাড়াও থাকবনে ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক উদয় হাকিম এবং অতিরিক্ত পরিচালক মিলটন আহমেদ।

ডুফার আয়োজক কমিটির আহবায়ক ড. মাহবুবুর রহমান লিটু, ক্রীড়া সম্পাদক ও সদস্য সচিব বায়েজিদ সিকদার এবং সহ-আহবায়ক সুজন মাহমুদ জানান, ডুফার সব সদস্যদের বয়স ৪২-৪৩ বছর। কিন্তু এ বয়সেও প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলাকে কেন্দ্র করে সদস্যদের মধ্যে ব্যাপক আগ্রহের সৃষ্টি হয়েছে। অনেক টিম বিশ্ববিদ্যালয় জীবনে ভালো ক্রিকেট খেলতো এমন বন্ধুদের দলে ভেড়ানোর জন্য ঢাকার বাইরে থেকেও দলে ভেড়াচ্ছেন।

টুর্নামেন্টকে সফল করতে আয়োজকরাও সর্বাত্তক চেষ্টা করছেন। শেষ মুহুর্তের প্রস্তুতিতে ব্যস্ত সময় কাটাচ্ছেন খেলোয়াড়, কোচ এবং ম্যানেজাররা।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৯৯৫-৯৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের সংগঠন ডুফা (ঢাকা ইউনিভার্সিটি ফ্রেন্ডস অ্যালায়েন্স) ইতিমধ্যে নানাবিধ সামাজিক সচেতনতা ও সামাজিক দায়বন্ধতামূলক কাজ করে প্রশংসিত হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/৬ মার্চ ২০১৯/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়