ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ওয়ালটন জাতীয় জুনিয়র বক্সিং প্রতিযোগিতা শুরু

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৫, ৮ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন জাতীয় জুনিয়র বক্সিং প্রতিযোগিতা শুরু

ক্রীড়া প্রতিবেদক : ‘ওয়ালটন ২৩তম জাতীয় জুনিয়র বালক ও ৫ম জুনিয়র বালিকা বক্সিং প্রতিযোগিতা-২০১৯’ এর চূড়ান্তপর্ব আজ শুক্রবার থেকে শুরু হয়েছে। পল্টনস্থ মুহাম্মদ আলী বক্সিং স্টেডিয়ামে চারদিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ১১ মার্চ পর্যন্ত।

বিকেলে এই প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন হয়। বক্সিং স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন বাংলাদেশ অ্যামেচার বক্সিং ফেডারেশনের সভাপতি মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ, এনডিসি, পিএসসি, জি মহাপরিচালক, বাংলাদেশ আনসার ও ভিডিপি। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন), নির্বাহী পরিচালক (গেমস এন্ড স্পোর্টস), ওয়ালটন গ্রুপ ও বাংলাদেশ বক্সিং ফেডারেশনের সধারণ সম্পাদক মাজহারুল ইসলাম তুহিন ও সহ-সভাপতি নিজামউদ্দিন চৌধুরীসহ অন্যান্যরা।
 


উদ্বোধনী দিনে ৩৬ কেজি ওজন শ্রেণিতে জয় পেয়েছেন বান্দরবনের জুলিয়েট ত্রিপুরা। ৩৮.৫ কেজি ওজন শ্রেণিতে বাংলাদেশ আনসারের আসমা খাতুন। ৪২ কেজি ওজন শ্রেণিতে বিজেএমসির আয়শা খাতুন। আর ৪৫ কেজি ওজন শ্রেণিতে বিকেএসপির আফিয়া খন্দকার।

চূড়ান্তপর্বে বালকদের ৯টি ওজন শ্রেণিতে ও বালিকাদের ৬টি ওজন শ্রেণিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। বালক বিভাগের ওজন শ্রেণিগুলো হল- ২৯ কেজি, ৩২ কেজি, ৩৫.৫ কেজি, ৩৮.৫ কেজি, ৪২ কেজি, ৪৫ কেজি, ৪৮ কেজি, ৫১ কেজি ও ৫৪ কেজি। বালিকাদের ওজন শ্রেণিগুলো হল- ৩৬ কেজি, ৩৮.৫ কেজি, ৪২ কেজি, ৪৫ কেজি, ৪৮ কেজি ও ৫১ কেজি।
 


প্রতিটি ওজন শ্রেণির প্রথম স্থান অধিকারকারীকে ৩ হাজার, দ্বিতীয় স্থান অধিকারকারীকে ২ হাজার ও তৃতীয় হওয়া ২ জনকে ১ হাজার করে মোট ৭ হাজার টাকা করে সর্বমোট ১ লাখ ৫ হাজার টাকার প্রাইজমানি দেওয়া হবে। এ ছাড়া পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে বিজয়ীদের আকর্ষণীয় হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

প্রতিযোগিতা থেকে সেরা ১০ জন বালক ও ১০ জন বালিকা বক্সারকে দীর্ঘমেয়াদে প্রশিক্ষণ দিয়ে গড়ে তোলা হবে।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার চ্যানেল২৪, রেডিও পার্টনার রেডিও টুডে, সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে আছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৮ মার্চ ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়