ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ব্রেইন টিউমার চিকিৎসায় সিঙ্গাপুর যাচ্ছেন মোশাররফ

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৫, ১০ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ব্রেইন টিউমার চিকিৎসায় সিঙ্গাপুর যাচ্ছেন মোশাররফ

ক্রীড়া ডেস্ক : গত সপ্তাহে নিজের জটিল ব্যধির কথা জানতে পেরে মর্মাহত হয়েছেন বাংলাদেশি ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল। মস্তিস্কে টিউমার ধরা পড়েছে তার। অস্ত্রোপচারের জন্য জন্য সিঙ্গাপুরে যেতে হবে বাঁহাতি এ স্পিন অলরাউন্ডারকে।

ঘরোয়া লিগগুলোতে সম্প্রতি বেশ ফর্মের সঙ্গেই খেলছেন ৩৭ বছর বয়সি মোশাররফ। ব্রেইনের টিউমার ধরা পড়ায় দুই তিন দিনের মধ্যেই উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যেতে হচ্ছে তাকে।

উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর যাওয়া প্রসঙ্গে মোশাররফ বলেন, ‘আমি ভিসার জন্য আবেদন করেছি এবং সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে একটি এপয়েন্টমেন্ট নিয়েছি। ডাক্তাররা জানিয়েছেন টিউমারটি প্রাথমিক পর্যায়ে রয়েছে এবং সফলভাবে সরিয়ে ফেললে আমি সুস্থ হয়ে উঠবো ইনশাআল্লাহ।’



মোশাররফের টিউমারের কথা জানতে পেরেছেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। টিউমারের কথা ব্যাখ্যা করতে গিয়ে তিনি বলেন, ‘অপারেশনের পর বায়োপসির মাধ্যমে টিউমারের ব্যাপকতা জানা যাবে। রিপোর্ট থেকে জানা যায় টিউমারটি প্রাথমিক পর্যায়ে রয়েছে। তারপরও ব্রেইনে হওয়ায় এটা খুবই স্পর্শকাতর। বিপিএল চলাকালীন সময়ে অজ্ঞান হয়ে যাওয়ার পর তাকে পরীক্ষার জন্য পরামর্শ দেওয়া হয়েছিল।’

প্রাথমিকভাবে জানা গেছে এ অপারেশন সম্পন্ন হওয়ার জন্য ৪০ লাখ টাকা লাগতে পারে। চিকিৎসার খরচের জন্য বিসিবির কাছে সাহায্য চাইতে পারেন তিনি।

উল্লেখ্য, বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) ওয়ালটন সেন্ট্রাল জোনের হয়ে নিয়মিত খেলছেন মোশাররফ হোসেন রুবেল। দুবার ওয়ালটনকে বিসিএলের শিরোপা জেতাতে বড় ভূমিকা রেখেছেন এ স্পিন অলরাউন্ডার।



রাইজিংবিডি/ঢাকা/১০ মার্চ ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়