ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

দেরাদুন টেস্টে প্রথম দিনেই ১২ উইকেটের পতন

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২১, ১৫ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দেরাদুন টেস্টে প্রথম দিনেই ১২ উইকেটের পতন

ক্রীড়া ডেস্ক : ভারতের দেরাদুনে আজ শুক্রবার থেকে শুরু হয়েছে আফগানিস্তান ও আয়ারল্যান্ডের মধ্যকার একমাত্র টেস্টটি। এই টেস্টের প্রথম দিনেই ১২ উইকেটের পতন ঘটেছে। অবশ্য এই ম্যাচে দুই দলের ৮ জনের অভিষেক হয়েছে। তার মধ্যে পাঁচজন আয়ারল্যান্ডে এবং তিনজন আফগানিস্তানের।

আয়ারল্যান্ড টস জিতে ব্যাট করতে নেমে ১৭২ রানেই গুটিয়ে যায়। জবাবে আফগানিস্তান ২ উইকেট হারিয়ে ৯০ রান তুলে প্রথম দিন শেষ করেছে। আয়ারল্যান্ডের চেয়ে তারা ৮২ রানে পিছিয়ে রয়েছে। রহমত শাহ ২২ রানে ও হাশমতউল্লাহ শাহিদি ১৩ রানে অপরাজিত আছেন। তারা দুজন দ্বিতীয় দিনে ব্যাট করতে নামবেন। মোহাম্মদ শাহজাদ ৪০ রান করে ও ইহসানুল্লাহ ৭ রান করে আউট হয়েছেন। আফগানিস্তানের ২টি উইকেটই নিয়েছেন ক্যামেরন ডো।

টস জিতে ব্যাট করতে নামা আয়ারল্যান্ডের ব্যাটিং ছিল ছন্নছাড়া। ৮৫ রানেই তারা হারিয়ে বসেছিল ৮ উইকেট! সেখান থেকে দলকে একাই টেনে তোলেন আয়ারল্যান্ডের দশম ব্যাটসম্যান টিম মুরতাগ। তিনি ৭৫ বল মোকাবেলা করে ৪চার ও ২ ছক্কায় অপরাজিত ৫৪ রান করেন। তিনি ছাড়া ডকরেল করেন ৩৯ রান। পল স্টার্লিং ২৬ ও ১২ রান করেন কেভিন ও’ব্রায়েন। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি।

বল হাতে আফগানিস্তানের ইয়ামিন আহমদজাই ও মোহাম্মদ নবী ৩টি করে উইকেট নেন। ২টি করে উইকেট নেন রশিদ খান ও ওয়াকার সালামখেলি।



রাইজিংবিডি/ঢাকা/১৫ মার্চ ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়