ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

তিনে ব্যাটিংয়ে আগ্রহী সাকিব

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২০, ২৬ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তিনে ব্যাটিংয়ে আগ্রহী সাকিব

ক্রীড়া প্রতিবেদক : ব্যাটিং পজিশন নিয়ে কখনোই চাওয়া ছিল না সাকিব আল হাসানের। টিম ম্যানেজম্যান্টের পরিকল্পনা ও দলের প্রয়োজনে যেকোনো পজিশনেই ব্যাটিং করেছেন সাকিব। সব পজিশনেই সাকিব সফল। তবে আসন্ন বিশ্বকাপে তিনে ব্যাটিং করার ইচ্ছার কথা জানিয়েছেন সাকিব।

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলায় সাকিবের ইচ্ছার কথা গণমাধ্যমে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সাকিবকে নিয়ে বোর্ড সভাপতি বলেছেন,‘তামিম আর লিটন যদি ওপেন করে তাহলে তিন নম্বরে সাকিব খেলার সম্ভাবনা খুব বেশি। ও ওখানে খেলতে চায়। চারে তো মুশফিক। পাঁচে মিঠুন বা এরকম কেউ একজন। ছয়ে রিয়াদ।’

গত বছর ত্রিদেশীয় সিরিজের প্রস্তুতি শুরুর আগে সাকিব আল হাসানকে টিম ম্যানেজম্যান্টের পক্ষ থেকে তিনে ব্যাটিং করার প্রস্তাব দেয়া হয়। সাদরেই সেই প্রস্তাব গ্রহণ করেন সাকিব। পরের গল্পটা সবারই জানা। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে করেছিলেন ৩৭ রান। এরপর ধারাবাহিক রান করেছেন ওই পজিশনে।

ওই সিরিজেই ঢাকায় শ্রীলঙ্কার বিপক্ষে পরের ম্যাচে করেছিলেন ৬৭। পরের ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে আবার ৫১। ওয়েস্ট ইন্ডিজ সফরেও সাকিব তিনে ব্যাটি করেছেন তিন ম্যাচে। সিরিজ জেতা ম্যাচে তিন ম্যাচে সাকিবের রান ৯৭, ৫৬ ও ৩৭। ওয়ানডেতে ১৯৫ ম্যাচে ৫৫৭৭ রান করা সাকিব তিন নম্বরে ব্যাটিং করেছেন ১২ ম্যাচে। ৩৫.৯১ গড়ে এ পজিশনে সাকিবেরা রান ৪৩১।

লম্বা সময় ব্যাটিং করার ইচ্ছায় তিনে ব্যাটিং করার ইচ্ছা সাকিবের তা বলার অপেক্ষা রাখে না। তবে বিশ্বকাপে এ পজিশনে সাকিব ব্যাটিং করবেন কিনা তা এখনও নিশ্চিত নয়।

এদিকে বিশ্বকাপের জন্য দল প্রায় নিশ্চিত বিসিবির। ১৫ এপ্রিল বিশ্বকাপের দল ঘোষণা করবে বিসিবি। মিরপুরে আজ বিশ্বকাপের দল নিয়ে নাজমুল হাসান পাপন বলেছেন,‘আমরা ১৫ জনের একটা দল বানাব। আপনি যদি নামগুলো দেখেন তাইলেই তো বুঝবেন।তামিম আর দুই ওপেনার। আমি ধরে নিচ্ছি সৌম্য, লিটন খেলে তাহলে তো শেষ ওপেনিং । সাকিব, মুশফিক, রিয়াদকে তো আপনি বাদ দিতে পারে না। তাহলে ছয়জন শেষ।’

‘তিনটা পেস বোলার- মুস্তাফিজ, মাশরাফি, রুবেল আছেই। এরপর অন্তত একটা বেশি তো নিতেই হবে। কারণ পেসাররা চোটে পড়ে। তাহলে তাসকিন আর সাইফুদ্দিন চলেই এল। তাহলে এগারো হয়ে গেল। স্পিনার হিসেবে মিরাজকে তো নিতে হবে। বারোজন হলো। মিডল অর্ডারে ব্যাকআপ নিতে হবে, সেখানে মিঠুনের নাম আছে, সাব্বির আছে। এভাবে দেখতে পারেন... আর তো সুযোগ নেই। এরবাইরে নতুন কারো সম্ভাবনা খুবই কম।’ – যোগ করেন নাজমুল হাসান।

টপ অর্ডারে তামিমের সঙ্গী হিসেবে আছেন লিটন ও সৌম্য। বাড়তি একজন ওপেনার নেওয়ার কোনো কারণ দেখছেন না বোর্ড সভাপতি। আবার বাড়তি স্পিনার নিতেও নারাজ তিনি। এদের বাইরে মোসাদ্দেক হোসেন সৈকতকে নজরে রেখেছেন তিনি। কোনো চমক থাকবে না তাও নিশ্চিত।



রাইজিংবিডি/ঢাকা/২৬ ডিসেম্বর ২০১৯/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়