ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

স্বাধীনতা দিবসে জয় পেল বাংলাদেশ

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০২, ২৬ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্বাধীনতা দিবসে জয় পেল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক : এএফসি অনূর্ধ্ব-২৩ ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের শেষ ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। আজ মঙ্গলবার তারা শ্রীলঙ্কাকে হারিয়েছে ২-০ গোলের ব্যবধানে।

তাতে জয় দিয়ে এএফসি অনূর্ধ্ব-২৩ মিশন শেষ করল জেমি ডে’র শিষ্যরা। এই পর্যায়ের ফুটবলে এটাই বাংলাদেশের প্রথম জয়। এর আগে এএফসি চ্যাম্পিয়নশিপে ১২ ম্যাচে মাঠে নেমে সর্বোচ্চ সাফল্য ছিল ড্র। ত্রয়োদশ ম্যাচে এসে জয়ের স্বাদ পেল বাংলাদেশ।

‘বি’ গ্রুপে বাংলাদেশ তাদের প্রথম ম্যাচে দারুণ খেলেও ১-০ ব্যবধানে হেরে যায় স্বাগতিক বাহরাইনের কাছে। পরের ম্যাচেও দারুণ খেলে। কিন্তু জয় বঞ্চিত হয়। ফিলিস্তিনের কাছে হার মানে ১-০ ব্যবধানে। তাতে বাছাইপর্ব থেকে বিদায় নিশ্চিত হয়ে যায়। আজ গ্রুপ পর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। ম্যাচটি আনুষ্ঠানিকতা হলেও বাংলাদেশ জয় নিয়ে মাঠ ছেড়েছে। অবশ্য ব্যবধান আরো বাড়তে পারত। কিন্তু ফিনিশারের অভাবে সেটা হয়নি।

বাহরাইনের খলিফা স্পোর্টস সিটি স্টেডিয়ামের ম্যাচের ৫ মিনিটেই লিড নেয় বাংলাদেশ। এ সময় বিপলু আহমেদ গোল করে এগিয়ে নেন বাংলাদেশকে। আর ১৮ মিনিটে টুটুল হোসেন বাদশা গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। বাকি সময়ে অবশ্য আর কোনো গোল হয়নি।



রাইজিংবিডি/ঢাকা/২৬ মার্চ ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়