ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

রোববারই ফিরছেন নেইমার!

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৮, ১৯ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোববারই ফিরছেন নেইমার!

ক্রীড়া ডেস্ক : প্যারিস সেইন্ট জামের্ইর (পিএসজি) শিরোপা জয় বার বার পিছিয়ে যাচ্ছে। পর পর তিন ম্যাচে জয় বঞ্চিত হয়ে তাদের শিরোপা জয় বিলম্বিত হয়েছে। ফ্রেঞ্চ লিগ ওয়ানের শিরোপা জয়ের জন্য একটি জয়ই যথেষ্ট।

এমন সময় শোনা যাচ্ছে রোববার মোনাকোর বিপক্ষে রোববারই ফিরছেন জানুয়ারিতে ইনজুরিতে পড়া নেইমার দ্য সিলভা জুনিয়র। তিনি শারীরিক ও মানসিকভাবে ফিরতে প্রস্তুত আছেন। পুরো ম্যাচে না খেললেও তাকে স্বল্প সময়ের জন্য খেলালেও সেটা ইতিবাচক প্রভাব ফেলবে পিএসজি শিবিরে। কারণ, মোনাকোর বিপক্ষে জয় পেলেই যে তাদের লিগ শিরোপা নিশ্চিত হয়ে যাবে।

আজ শুক্রবার ও আগামীকাল শনিবার শেষবারের মতো নেইমারকে পরীক্ষা-নিরীক্ষা করা হবে। যাতে বোঝা যায় যে তার পায়ের পাতার পঞ্চম মেটাটারসাল হাড়ের ইনজুরির কী অবস্থা এখন। যদিও ২৭ বছর বয়সী এই ব্রাজিলিয়ান ফুটবলার জানুয়ারিতে ফরাসি কাপের ম্যাচে ইনজুরিতে পড়ার পর আর খেলেননি। তবে পুনর্বাসন প্রক্রিয়া শেষে পিএসজির মেডিকেল স্টাফরা আশা করছেন রোববারই নেইমারকে মাঠে নামানো সম্ভব।

তবে রোববার নেইমার মাঠে নামলে সেটা পিএসজির জন্য যেমন স্বস্তিদায়ক। তেমনি ব্রাজিলের জন্যও। ২৭ এপ্রিল কোপ ডি ফ্রান্সের ফাইনালে রেনেসের মুখোমুখি হবে পিএসজি। আর জুনে ব্রাজিল কোপা আমেরিকার মতো মর্যাদাকর টুর্নামেন্টে মাঠে নামবে। যেখানে নেইমারের মতো ফুটবলারকে পুরো সময় পেতে খুব করে প্রত্যাশা করছে ব্রাজিল।

লিগের ৩২ ম্যাচ থেকে ৮১ পয়েন্ট সংগ্রহ করা পিএসজি দ্বিতীয় স্থানে থাকা লিলের চেয়ে ১৭ পয়েন্টে এগিয়ে রয়েছে। পিএসজি আর একটি ম্যাচ জিতলে শেষ পাঁচ ম্যাচ জিতেও আর তাদের ছুঁতে পারবে না লিলে। তাতে শিরোপা জয় নিশ্চিত হয়ে যাবে নেইমার-কাভানিদের।

তথ্যসূত্র : ইএসপিএন

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ এপ্রিল ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়