ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘রোনালদো কোথাও যাচ্ছে না’

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫০, ১৯ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘রোনালদো কোথাও যাচ্ছে না’

ক্রীড়া ডেস্ক : উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে আয়াক্সের কাছে হেরে বিদায় নিয়েছে ক্রিস্টিয়ানো রোনালদো ও তার দল জুভেন্টাস। এমন বিদায়ে রোনালদো ও জুভেন্টাস যারপরনাই হতাশ। এমন সময়ে গুঞ্জন উঠেছে যে হতাশার কারণে রোনালদো জুভেন্টাস ছেড়ে যেতে পারেন। কিন্তু আজ শুক্রবার জুভেন্টাসের কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি জানিয়েছেন রোনালদো কোথাও যাচ্ছে না। জুভেন্টাসেই থাকছে।

আলেগ্রি বলেন, ‘রোনালদো জুভেন্টাসে দারুণ একটি মৌসুম কাটিয়েছে এবং সে আগামীকালও খেলবে। সে জুভেন্টাসের ভবিষ্যত। অসাধারণ একজন খেলোয়াড়। সে আরো এক মৌসুম জুভেন্টাসেই থাকছে এবং আরো একটি দারুণ মৌসুম কাটাবে সে। আমাদের মতো সেও বেশ হতাশ। সে কারণে নীরব থাকছে। চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে যাওয়াটা খুবই হতাশাজনক বিষয়। যেটাকে আমরা সবাই খুব করে জিততে চেয়েছিলাম। তবে মনে রাখতে হবে ফুটবল আনন্দ ও বেদনার তৈরি।’

এর আগে ৯ মৌসুমের প্রত্যেকটিতেই অন্ততপক্ষে সেমিফাইনালে খেলেছিলেন রোনালদো। কিন্তু এবার তার দল কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছে। তার অর্থ হচ্ছে এবার আর রোনালদোর সামনে সুযোগ নেই এই ট্রফিটি ছুঁয়ে দেখার। যদিও রিয়ালের হয়ে টানা তিন মৌসুম চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছিলেন পর্তুগালের এই ফুটবলার।

কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেওয়ার পর জুভেন্টাস এখন চ্যাম্পিয়নস লিগের পরবর্তী মৌসুম নিয়ে ভাবতে শুরু করেছে। তারা রোনালদোকে ঘিরে এমন একটি স্কোয়াড তৈরি করতে চায় যেটা চ্যাম্পিয়নস লিগ জেতার ক্ষেত্রে আগামী মৌসুমে যেকোনো দলকে চ্যালেঞ্জ করতে পারবে। আলেগ্রি বিশ্বাস করেন একমাত্র রোনালদোতেই জুভেন্টাস সাফল্য পাবে সেটার নিশ্চয়তা কেউ দিতে পারবে না।

‘আমি আগেও বলেছি যে রোনালদো আসায় আমরা চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতে যাব এমন কোনো গাণিতিক হিসাব কিন্তু ছিল না। ফুটবল বিজ্ঞান নয়। ফুটবলে অনেক উপদান লাগে। অনেক অনুসঙ্গ লাগে। আমরা যদি কেবল লিগ শিরোপা জয় করি তাহলেও কিন্তু আমাদের ভালো একটি মৌসুম যাবে। বার্সেলোনার দিকে তাকিয়ে দেখুন। তারা চার মৌসুম পর সেমিফাইনালে উঠেছে। তাদের লিওনেল মেসি আছে। তাকে সঙ্গ দেওয়ার মতো খেলোয়াড় আছে।’

টানা অষ্টম ইতালিয়ান সিরি’আ লিগের শিরোপা জয় থেকে মাত্র ১ পয়েন্ট দূরে রয়েছে জুভেন্টাস। শনিবার লিগে তারা ফিওরেন্তিনার বিপক্ষে খেলবে। এই ম্যাচে ড্র করলেই তাদের শিরোপা জয় নিশ্চিত হয়ে যাবে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ এপ্রিল ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়