ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শেষ আট থেকেই বিদায় জকোভিচের

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৯, ১৯ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শেষ আট থেকেই বিদায় জকোভিচের

ক্রীড়া ডেস্ক : বিশ্বসেরা টেনিস তারকা নোভাক জকোভিচ মন্টে কার্লো মাস্টার্সের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছেন। আজ শুক্রবার কোয়ার্টার ফাইনাল ম্যাচে তিনি ৬-৩, ৪-৬ ও ৬-২ ব্যবধানে হেরে যান রাশিয়ার দানিল মেদভেদেভের কাছে।

২০১৩ ও ২০১৫ সালে মন্টে কার্লো মাস্টার্সের চ্যাম্পিয়ন ৩১ বছর বয়সী জকোভিচ ২ ঘণ্টা ২০ মিনিট লড়াই করতে পারেন র‌্যাঙ্কিংয়ে ১৪তম অবস্থানে থাকা দানিলের বিপক্ষে। রাশিয়ান টেনিস তারকা সেমিফাইনালে খেলবেন আরেক সার্বিয়ান তারকা দাসুন লাজোভিচের বিপক্ষে।

জকোভিচ জানুয়ারিতে রেকর্ড সপ্তমবারের মতো অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন। কিন্তু গেল মাসে তিনি ইন্ডয়ান ওয়েলসের তৃতীয় রাউন্ড থেকে ও মিয়ামি ওপেনের চতুর্থ রাউন্ড থেকে বিদায় নেন। এবার কোয়ার্টার ফাইনালে থেকে বিদায় নিলেন তিনি।
 


অস্ট্রেলিয়ান ওপেনের শেষ ষোলোতে তিনি রাশিয়ান দানিলকে হারিয়েছিলেন। আগের তিনবারের দেখায় তিনবারই হেরেছিলেন রাশিয়ান টেনিস তারকা। মন্টে কার্লোতে চতুর্থ দেখায় তিনি হারিয়ে দিলেন নাম্বার ওয়ান জকোভিচকে। ১৫বারের গ্র্যান্ডস্লাম বিজয়ী সার্বিয়ান টেনিস তারকার বিপক্ষে এটা তার প্রথম জয়।

এদিকে বর্তমান চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল কোয়ার্টার ফাইনালে কোর্টে নেমেছেন। তিনি লড়ছেন র‌্যাঙ্কিংয়ে ৩৫তম অবস্থানে থাকা আর্জেন্টিনার গুইদো পেলার বিপক্ষে। স্প্যানিশ টেনিস তারকা নাদালের সামনে ক্যারিয়ারের ১২তম মন্টে কার্লো মাস্টার্স শিরোপা জয়ের হাতছানি রয়েছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ এপ্রিল ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়