ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

বিশ্বকাপের আগে পাকিস্তানের জন্য দুঃসংবাদ

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৫, ২১ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিশ্বকাপের আগে পাকিস্তানের জন্য দুঃসংবাদ

শাদাব খান

ক্রীড়া ডেস্ক : ভাইরাস সংক্রমণের কারণে বিশ্বকাপের আগে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ থেকে ছিটকে গেছেন পাকিস্তানের লেগ স্পিনার শাদাব খান। বিশ্বকাপের দেড় মাস আগে পাকিস্তানের জন্য এটি বড় দুঃসংবাদই।

রোববার পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক বিবৃতিতে জানায়, শাদাবের সেরে উঠতে কমপক্ষে চার সপ্তাহ সময় লাগবে। আগামী ৩১ মে বিশ্বকাপে পাকিস্তানের প্রথম ম্যাচের আগে শাদাবকে পুরোপুরি সুস্থ করে তুলতে তারা ইংল্যান্ডের বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ নেবে বলেও জানায় পিসিবি।

দুদিন আগে ঘোষিত পাকিস্তানের ১৫ সদস্যের বিশ্বকাপ দলে একমাত্র বিশেষজ্ঞ স্পিনার শাদাব। বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার ইমাদ ওয়াসিমের সঙ্গে স্পিন বিকল্প হিসেবে আছেন শুধু অফ স্পিনিং অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। যদিও গত পাকিস্তান সুপার লিগে আঙুলে চোট পাওয়া হাফিজ এখনো সেরে ওঠার প্রক্রিয়ায় আছেন। তার ফিটনেসের অপেক্ষায় আছে পিসিবি।

আগামী ৫ থেকে ১৯ মে পর্যন্ত ইংল্যান্ডের বিপক্ষে একটি টি-টোয়েন্টি ও পাঁচটি ওয়ানডে খেলবে পাকিস্তান। বিশ্বকাপের ১৫ জনের সঙ্গে বাড়তি খেলোয়াড় হিসেবে ইংল্যান্ড সিরিজের দলে আছেন মোহাম্মদ আমির ও আসিফ আলী।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে শাদাবের বদলি খেলোয়াড়ের নাম পরে জানানো হবে বলে জানিয়েছে পিসিবি।

আগামী ২৩ মে পর্যন্ত আইসিসির অনুমতি ছাড়াই বিশ্বকাপ দলে পরিবর্তন আনতে পারবে দলগুলো। শাদাব বিশ্বকাপের আগে সুস্থ না হলে আমির কিংবা আসিফের যে কেউ দলে ঢুকে যেতে পারেন।

বিশ্বকাপ দল: সরফরাজ আহমেদ (অধিনায়ক), আবিদ আলী, বাবর আজম, ফাহিম আশরাফ, ফখর জামান, হ্যারিস সোহেল, হাসান আলী, ইমাদ ওয়াসিম, ইমাম উল হক, জুনাইদ খান, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শোয়েব মালিক।

ইংল্যান্ড সিরিজের বাড়তি দুজন: মোহাম্মদ আমির ও আসিফ আলী।




রাইজিংবিডি/ঢাকা/২১ এপ্রিল ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়