ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

রুদ্ধশ্বাস লড়াইয়ে ভারতের ক্লাবকে হারালো আবাহনী

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৫ ১০:০৭:৪৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-১৬ ৯:০১:৪০ এএম
Walton AC

ক্রীড়া প্রতিবেদক : এএফসি কাপ-২০১৯ এর গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচে ভারতের ক্লাব চেন্নাই এফসির বিপক্ষে রুদ্ধশ্বাস এক জয় পেয়েছে বাংলাদেশের ক্লাব আবাহনী লিমিটেড। আজ বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে পাঁচ গোলের ম্যাচে শেষ মুহূর্তে আবাহনী জিতেছে ৩-২ ব্যবধানে। এই জয়ের ফলে এএফসি কাপের পরবর্তী রাউন্ডে যাওয়ার আশা টিকে রইলো মারিও লোমসের শিষ্যদের।

ঘরের মাঠে আজ ম্যাচের ৬ মিনিটেই পিছিয়ে পড়ে আবাহনী। এ সময় কর্নার পায় চেন্নাই এফসি। কর্নার থেকে ক্রসে ডি বক্সের মধ্যে বল বাড়িয়ে দেন চেন্নাই ইসাক। সেই বল থেকে গোল আদয় করে নেন সি.কে ভিনেথ। প্রথমার্ধে এই একটি গোলই হয়।

তবে বিরতির পর জমে ওঠে লড়াই। ৬৪ মিনিটে ম্যাচে সমতা ফেরায় আবাহনী। এ সময় সেট পিস থেকে মাসিহ শাইঘানির বাড়িয়ে দেওয়া বল থেকে গোল করেন কেনভেন্স বেলফোর্ট। ৬৯ মিনিটের মাথায় ব্যবধান ২-১ করে ফেলে আবাহনী। এবার গোলদাতা শাইঘানি। ফ্রি কিক থেকে দুর্দান্ত এক শটে গোল করেন তিনি। তার নেওয়া শট গোলবারে লেগেও জালে প্রবেশ করে।

৭৪ মিনিটে সমতা ফেরায় ভারতের ক্লাবটি। এ সময় গোল করেন ইসাক ভানমালসাওমা। তাকে গোলে সহায়তা করেন থই সিং। ২-২ গোলের সমতা নিয়ে ম্যাচ যখন নির্ধারিত ৯০ মিনিটের দিকে এগিয়ে যাচ্ছিল তখন আবাহনী সমর্থকদের উল্লাসের উপলক্ষ্য এনে দেন অভিজ্ঞ ফুটবলার মামুনুল ইসলাম মামুন। তার গোলে শেষ পর্যন্ত দুর্দান্ত এক জয় নিয়ে মাঠ ছাড়ে আবাহনী।

 



প্রথম লেগে চেন্নাই এফসির মাঠে গিয়ে ১-০ ব্যবধানে হেরে এসেছিল আবাহনী। ঘরের মাঠে সেই হারের প্রতিশোধ নেওয়ার পাশাপাশি পরের রাউন্ডে যাওয়ার সম্ভাবনাও বাঁচিয়ে রাখলো তারা।

‘ই’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ৩ এপ্রিল নেপালের চ্যাম্পিয়ন ক্লাব মানাং মারশিয়াংদিকে ১-০ গোলে হারিয়েছিল আবাহনী। দ্বিতীয় ম্যাচে মিনেরভা পাঞ্জাবের সঙ্গে ২-২ গোলে ড্র করে তারা। তৃতীয় ম্যাচে চেন্নাই এফসির কাছে হেরে যায় ১-০ ব্যবধানে। আজ চতুর্থ ম্যাচে সেই চেন্নাইর বিপক্ষে ৩-২ গোলে জিতলো আবাহনী। চার ম্যাচের ২টিতে জিতে, ১টিতে ড্র করে ও ১টিতে হেরে ৭ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপের পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান নিয়েছে ঢাকা আবাহনী। চেন্নাই এফসি আবাহনীর সমান ৭ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে।

আবাহনীর গ্রুপ পর্বের পরের ম্যাচ ১৯ জুন নেপালের ক্লাব মানাং মারশিয়াংদির বিপক্ষে ঘরের মাঠে। আর ২৬ জুন গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশের ক্লাবটি খেলতে যাবে ভারতের ক্লাব মিনেরভা মাঠে (পাঞ্জাব)।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ মে ২০১৯/আমিনুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge