ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪২৬, ২৪ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

স্মিথ-ওয়ার্নারের জন্য সমর্থকদের কাছে মঈনের যে অনুরোধ

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-২১ ১১:৪৫:২৬ এএম     ||     আপডেট: ২০১৯-০৫-২১ ১২:৫৮:১৪ পিএম
মঈন আলী
Walton AC 10% Discount

ক্রীড়া ডেস্ক : বল টেম্পারিংয়ের ঘটনায় এক বছরের জন্য নিষিদ্ধ ছিলেন দুজনই। নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার অস্ট্রেলিয়ার হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন আসন্ন বিশ্বকাপ দিয়ে। বিশ্বকাপে ইংল্যান্ডের সমর্থকরা যে এই দুজনকে ‘জ্বালাতন’ করার জন্য মুখিয়ে থাকবেন, তা বলাই যায়। ইংলিশ অলরাউন্ডার মঈন আলী তাই নিজ সমর্থকদের কাছে অনুরোধ করেছেন, তারা যেন স্মিথ-ওয়ার্নারকে ব্যক্তিগত আক্রমণ না করেন।

ব্রিটিশ দৈনিক ‘দ্য গার্ডিয়ানকে মঈন বলেছেন, ‘আমি আশা করছি দর্শকরা তাদের বেশি কিছু বলবে না। আমি চাই তারা টুর্নামেন্টটা উপভোগ করুক। কেউ যদি তাদের কিছু বলতে চায়, সেটা যেন মজার কিছু হয়, ব্যক্তিগত আক্রমণ নয়।’

মানুষ যে ভুল করতেই পারে, সেই সত্যিটাও মনে করিয়ে দিয়েছেন মঈন, ‘আমরা সবাই ভুল করি। আমরা মানুষ, আমাদের অনুভূতিও আছে। আমি জানি তারা দুজন খুব ভালো মানুষ। আমি আশা করছি তারা ভালো আচরণই পাবে। আমি চাই সবাই শুধু ক্রিকেট নিয়ে কথা বলুক।’  

গত বছরের মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে বল টেম্পারিংয়ের ঘটনায় এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন স্মিথ ও ওয়ার্নার। কেড়ে নেয় হয় স্মিথের অধিনায়কত্বও। বিশ্বকাপেও তাদের খেলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছিল। তবে শেষ পর্যন্ত তারা বিশ্বকাপ দলে জায়গা করে নেন ভালোমতোই।



দুজনই অস্ট্রেলিয়ার প্রাক-বিশ্বকাপ ক্যাম্পে ছিলেন। যেখানে নিউজিল্যান্ড একাদশের সঙ্গে তিনটি পঞ্চাশ ওভারের প্রস্তুতি ম্যাচ খেলেছেন তারা। তিন ম্যাচে স্মিথ করেছেন ২২, অপরাজিত ৮৯* ও অপরাজিত ৯১ রান। ওয়ার্নারের ব্যাট থেকে আসে ৩৯, শূন্য ও ২ রান।

দুজনই নিজ নিজ ফ্র্যাঞ্চাইজির হয়ে সম্প্রতি শেষ হওয়া আইপিএলে খেলেছেন। ওয়ার্নার ছিলেন টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে বাঁহাতি ব্যাটসম্যান ১২ ইনিংসে করেন ৬৯২ রান। রাজস্থান রয়্যালসের হয়ে ১০ ইনিংসে ৩১০ রান করেন স্মিথ।



রাইজিংবিডি/ঢাকা/২১ মে ২০১৯/পরাগ

Walton AC
     
Walton AC
Marcel Fridge