ঢাকা, মঙ্গলবার, ৫ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা ২৩ মে শুরু

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-২১ ১০:৪৩:৩১ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-২১ ১০:৪৩:৩১ পিএম
Walton AC 10% Discount

ক্রীড়া প্রতিবেদক : ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় আগামী ২৩ মে থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা-২০১৯। ৮ রাউন্ড-সুইস-লিগ পদ্ধতিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। যেখানে গ্র্যান্ড মাস্টার, ফিদে মাস্টার, ইন্টারন্যাশনাল মাস্টাররা খেলবেন। ২৯ মে পর্যন্ত চলবে এই প্রতিযোগিতা। ২২ মে হবে আনুষ্ঠানিক উদ্বোধন।

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ মঙ্গলবার জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের নিচতলার সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান কে এম শহিদউল্যাসহ অন্যান্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয় আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা একটি ব্যক্তিগত ইভেন্ট। যেখানে বাংলাদেশ ও অন্যান্য দেশের দাবাড়–রা অংশ নিয়ে থাকে। এবারের প্রতিযোগিতার বিজয়ীরা ১,৫০,০০০ (দেড় লাখ) টাকার প্রাইজমানি পাবেন। এ ছাড়া পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে ৫০-৬০ হাজার টাকার আকর্ষণীয় হোম অ্যাপ্লায়েন্স দিয়ে বিজয়ীদের উৎসাহিত করা হবে।

সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা ওয়ালটন গ্রুপ প্রতি বছর বাংলাদেশ দাবা ফেডারেশনের অনেকগুলো প্রোগ্রামের সঙ্গে সম্পৃক্ত থাকি। আন্তর্জাতিক রেটিং দাবায় নিয়মিত পৃষ্ঠপোষকতা করে আসছি। এবারও এই প্রতিযোগিতার সঙ্গে আমরা ওয়ালটন পরিবার সম্পৃক্ত হয়েছি। রেটিং দাবায় শুধু বাংলাদেশের নয়, অন্যান্য দেশের দাবাড়–রা অংশ নিয়ে থাকে। এবারও যদি তেমনটি হয় তাহলে তাদের সঙ্গে আমাদের দেশের দাবাড়–রা প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ পাবেন। বিভিন্ন কৌশল শিখতে পারবেন। এবারের এই রেটিং দাবা প্রতিযোগিতায় দেড় লাখ টাকা প্রাইজমানি দেওয়া হবে। পাশাপাশি অন্যান্য প্রতিযোগিতার মতো এই প্রতিযোগিতায়ও বিজয়ীদের ওয়ালটনের হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে। আমি এই টুর্নামেন্টের সর্বাঙ্গিন সাফল্য কামনা করছি।’

কে এম শহিদউল্যা বলেন, ‘প্রতি বছর ঈদের আগে ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় আমরা রেটিং দাবা প্রতিযোগিতা আয়োজন করে থাকি। এবারও ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় সেটা সম্ভব হচ্ছে। সে জন্য ওয়ালটনকে আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। এর আগেও ওয়ালটন আমাদের সঙ্গে ছিল। ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় ২০১৪ সাল থেকে প্রিমিয়ার ডিভিশন, প্রথম বিভাগ দাবা লিগ, বিজয় দিবস দাবাসহ বিভিন্ন প্রতিযোগিতা আয়োজন করে আসছি। ওয়ালটন আমাদের পাশে থাকায় ধন্যবাদ।’

এই প্রতিযোগিতার সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। মিডিয়া পার্টনার এটিএন বাংলা। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার হিসেবে রয়েছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।




রাইজিংবিডি/ঢাকা/২১ মে ২০১৯/আমিনুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge