ঢাকা, মঙ্গলবার, ৫ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিশ্বকাপে যুক্তরাষ্ট্রের রেকর্ড ১৩ গোল

মো. নুরুল আমিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-১২ ৯:২৫:৩৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-১৩ ৮:১৭:১১ এএম
Walton AC 10% Discount

ক্রীড়া ডেস্ক : ফিফা নারী বিশ্বকাপে থাইল্যান্ডের জালে গোল উৎসব করেছে যুক্তরাষ্ট্র। এলেক্স মরগ্যানের রেকর্ড ৫ গোলে ‘এফ’ গ্রুপের ম্যাচে থাইল্যান্ডকে তারা হারিয়েছে ১৩-০ গোলে।

নারী বিশ্বকাপে এখন পর্যন্ত এটিই সর্বোচ্চ ব্যবধানের জয়। ফ্রান্সের রেইমসে ম্যাচের ১২ মিনিটেই মরগ্যানের গোলে এগিয়ে যায় বর্তমান চ্যাম্পিয়নরা। এরপর একে একে স্কোরশিটে নাম লেখান রোজ লেভাল, লিন্ডসে হরেন, স্যাম মিউয়িস, মেগান র‍্যাপিনো, ম্যালরি এবং কার্লি লয়েড।

তবে বিতর্ক উঠেছে এত গোলের পরও প্রতিটি গোলে যুক্তরাষ্ট্রের মেয়েদের উন্মত্ত উদযাপন নিয়ে। জয় নিশ্চিত হয়ে যাওয়ার পরও ১৩তম গোল পর্যন্ত প্রতিটি গোলে ব্যাপক উদযাপনকে অনেকেই দেখছেন প্রতিপক্ষের জন্য অমর্যাদাকর হিসেবে।

তবে নিজের শিষ্যদের উদযাপনকে মোটেই বাড়াবাড়ি হিসেবে দেখছেন না দলীয় কোচ জিল এলিস। “এটি একটি বৈশ্বিক প্রতিযোগিতা, এখানে প্রতিপক্ষের বিপক্ষে নিজেকে উজাড় করে খেলাই প্রতিপক্ষের প্রতি সবচেয়ে বড় সম্মান প্রদর্শন”- বলেন এলিস। “ আমরা একটি লক্ষ্য নিয়ে ফ্রান্সে এসেছি, আজকের জয় তার প্রথম পদক্ষেপ মাত্র, দলের প্রতিটি সদস্য জানে এর গুরুত্ব”।



৫ গোল করা মরগ্যান বলেন- “বিশ্বকাপের মঞ্চে গোল করা আমার ছোট বেলার স্বপ্ন ছিল। আমরা জানি এখানে গোল ব্যবধান অনেক গুরুত্বপুর্ণ। আর এটি একটি দলগত খেলা তাই প্রতিটি গোল সবার সাথে ভাগাভাগি করে নেয়া দলের জন্য খুবই প্রয়োজনীয়। আমাদের প্রতিপক্ষের প্রতি পূর্ণ শ্রদ্ধা আছে কিন্তু মনে রাখতে হবে এটি বিশ্বকাপ”।

তিনবারের চ্যাম্পিয়ন যুক্তরাষ্ট্রের পরবর্তী ম্যাচ চিলির বিপক্ষে।



রাইজিংবিডি/ঢাকা/১২ জুন ২০১৯/নুরুল আমিন/আমিনুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge