ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কোয়ার্টার ফাইনালে চ্যাম্পিয়ন চিলি

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৩২, ২২ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কোয়ার্টার ফাইনালে চ্যাম্পিয়ন চিলি

ক্রীড়া ডেস্ক : কোপা আমেরিকায় চিলির ফরোয়ার্ড আলেক্সিস সানচেজ গোল করে যাচ্ছেন। তাদের দলের জয়রথও ছুটছে।

প্রথম ম্যাচে জাপানের বিপক্ষে শেষ দিকে গোল করে দলকে বড় জয় এনে দিয়েছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের ফরোয়ার্ড সানচেজ। শুক্রবার রাতে ইকুয়েডরের বিপক্ষেও পেয়েছেন গোলের দেখা। তার গোলে ভর করে চিলি জয় পেয়েছে ২-১ ব্যবধানে। আর এই জয়ে ‘সি’ গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনালেরও টিকিট পেয়েছে কোপা আমেরিকার ২০১৫ ও ২০১৬ আসরের চ্যাম্পিয়নরা।

শুক্রবার ব্রাজিলের সালভাদরের অ্যারেনা ফন্টে নোভা স্টেডিয়ামে ম্যাচের ৮ মিনিটেই এগিয়ে যায় চিলি। এ সময় হোসে ফুয়েনজালিদা দারুণ এক ভলিতে বল জালে জড়ান। তবে বেশিক্ষণ তারা এগিয়ে থাকতে পারেনি। ২৬ মিনিটে চিলির গোলরক্ষক গ্যাব্রিয়েল আরিয়াসের ভুলে পেনাল্টি পায় ইকুয়েডর। পেনাল্টি থেকে গোল করে ম্যাচে সমতা ফেরান এনার ভ্যালেন্সিয়া। তাতে ১-১ গোলের সমতা নিয়েই প্রথমার্ধের খেলা শেষ হয়।

বিরতির পর চিলিকে এগিয়ে নেন আলেক্সিস সানচেজ। ৫১ মিনিটের মাথায় বাউন্সিং ক্রসে ডানদিনে তার সামনে বল চলে আসে। সেখান থেকে এক ছোঁয়াতে বল জালে পাঠান সানচেজ। এগিয়ে যায় চিলি।
 


বাকি সময়ে অবশ্য ইকুয়েডর খুব বেশি হুমকি হয়ে খেলতে পারেনি চিলির বিপক্ষে। তার উপর ম্যাচের ৮৯ মিনিটে আর্তুরো ভিদালকে কড়া ট্যাকেল করে ইকুয়েডরের রক্ষণভাগের খেলোয়াড় গ্যাব্রিয়েল আচিলের সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। ভিদালকেও আহত হয়ে মাঠ ছাড়তে হয়।

শেষ পর্যন্ত অবশ্য ২-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে পৃথিবীর সবচেয়ে সরু দেশ চিলি।

চিলি তাদের প্রথম ২ ম্যাচের দুটিতেই জিতে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে। অন্যদিকে দুই ম্যাচের একটিতে জিতে ও অন্যটিতে ড্র করে ৪ পয়েন্ট নিয়ে উরুগুয়ে রয়েছে দ্বিতীয় স্থানে। শেষ ম্যাচে মঙ্গলবার রাতে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে মুখোমুখি হবে চিলি-উরুগুয়ে।




রাইজিংবিডি/ঢাকা/২২ জুন ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়