ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নেশন্স কাপে জয়ে শুরু সালাহ'র মিশরের

মো. নুরুল আমিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৩১, ২২ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নেশন্স কাপে জয়ে শুরু সালাহ'র মিশরের

ক্রীড়া ডেস্ক: আফ্রিকান কাপ অব নেশন্স-২০১৯ এর উদ্বোধনী ম্যাচে জিম্বাবুয়েকে ১-০ গোলে হারিয়ে শুভসূচনা করেছে স্বাগতিক মিশর। কায়রো ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ম্যাচের ৪১ মিনিটে মাহমুদ ত্রেজগেত এর করা একমাত্র গোলে এ জয় পায় তারা।

ম্যাচ শুরুর আগে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন লিভারপুলের হয়ে সদ্য চ্যাম্পিয়নস লিগ জিতে ফেরা মোহাম্মদ সালাহ। ৭০ হাজার দর্শকে কানায় কানায় ভরা গ্যালারি তার প্রতিটি শটে তুমুল হর্ষধ্বনি দিলেও নামের প্রতি এদিন সুবিচার করতে পারেননি তিনি। কয়েকবারের প্রচেষ্টায়ও জালের নাগাল খুঁজে পাননি লিভারপুলের হয়ে এ মৌসুমে ২৭ গোল করা সালাহ। 

ম্যাচের শুরু থেকেই জিম্বাবুয়ের উপর আধিপত্য বিস্তার করে খেলতে থাকে রেকর্ড ৭ বারের চ্যাম্পিয়নরা। প্রথম তিন মিনিটের মধ্যেই দুবার গোলের দেখা প্রায় পেয়েই গিয়েছিল মিশর। কিন্তু গোলরক্ষক এডমোর সিবান্দার দৃঢ়তায় দুবারই গোল বঞ্চিত হতে হয় তাদের। ৯ মিনিটের মাথায় সালাহ’র পাস থেকে আবদুল্লাহ আল সাইদের প্রচেষ্টা আরো একবার ব্যর্থ করে দেন সিবান্দা।

১৭ মিনিটের মাথায় প্রথমবারের মত গোলের সুযোগ পেয়েছিলেন সালাহ। কিন্তু বাঁ প্রান্ত থেকে তার বাঁকানো শট লক্ষ্যভ্রষ্ট হয়।

পুরো ম্যাচ জুড়েই গোল মিসের মহড়া দেয়া মিশরীয়রা শেষ পর্যন্ত লিড নেয় ৪১ মিনিটে মাহমুদ ত্রেজগেতের লক্ষ্যভেদে । পেনাল্টি বক্সের ভেতর থেকে তার বাঁকানো জোরালো শট গোলরক্ষক সিবান্দাকে পরাস্ত করে জালে আশ্রয় নেয়।

দ্বিতীয়ার্ধে দুই দলই বেশ কিছু আক্রমন শানালেও শেষ পর্যন্ত আর কোন গোল না হলে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

মিশরের পরবর্তী ম্যাচ ২৬ জুন গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রের বিপক্ষে।




রাইজিংবিডি/ঢাকা/২২ জুন ২০১৯/নুরুল/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়