ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিসিসিতে কর্মকর্তা-কর্মচারীদের ধর্মঘট প্রত্যাহার

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০২, ৬ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিসিসিতে কর্মকর্তা-কর্মচারীদের ধর্মঘট প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : মেয়র ও কাউন্সিলরদের আশ্বাসের পরিপ্রেক্ষিতে বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) কর্মকর্তা-কর্মচারীরা কর্মবিরতি প্রত্যাহার করেছেন।

সোমবার দুপুর ১২টায় কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেন আন্দোলনকারীরা।

এর আগে গত বুধবার থেকে আজ দুপুর ১২টা পর্যন্ত তারা বকেয়া বেতন-ভাতাসহ বিভিন্ন দাবিতে প্রতিদিন ৪ ঘণ্টা করে কর্মবিরাতি পালন করে।

এতে অচল অবস্থা বিরাজ করে পুরো করপোরেশন অফিস জুড়ে। নগর ভবনভিত্তিক সকল প্রকার নাগরিক সেবা থেকে বঞ্চিত হয় নগরবাসী।

বরিশাল সিটি করপোরেশনের যানবাহন শাখার পরিদর্শক আতিকুল ইসলাম মানিক জানান, বিগত সময়ের চেয়ে করপোরেশনের আয়ের পরিমাণ বেড়েছে কয়েকগুণ, যা আদায় করতে সিটি করপোরেশনের বিভিন্ন দপ্তরে কর্মরত থেকে কর্মচারীরা কর্তৃপক্ষকে সহায়তা করছে। কিন্তু তারপরেও বেতন বঞ্চিত হচ্ছে এখানকার কর্মকর্তা-কর্মচারীরা। এ কারণে গত বুধবার থেকে আন্দোলনের কর্মসূচি হাতে নেওয়া হয়।

বরিশাল সিটি করপোরেশনের ২০ নং ওয়ার্ড কাউন্সিলর এসএম জাকির হোসেন জানান, কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলনের কারণে নাগরিক সেবা থেকে বঞ্চিত হয় নগরবাসী। এ অবস্থায় বিষয়টি নিয়ে কাউন্সিলরদের সঙ্গে আজ সকালে সিটি মেয়রের বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকের পর দুপুর ১২টায় পর্যায় ক্রমে কর্মকর্তা-কর্মচারীদের সকল দাবি মেনে নেওয়া হবে বলে জানানো হয়। আমাদের আশ্বাসের পরিপ্রেক্ষিতে তারা তাদের কর্মসূচি প্রত্যাহার করে নিয়েছে।

বিসিসির নির্বাহী প্রকৌশলী আনিছুজ্জামান বলেন, কর্মকর্তা-কর্মচারীদের বেতন থেকে প্রভিডেন্ট ফান্ডের নামে প্রতি মাসে একটি অংশ বিশেষ কেটে রাখা হচ্ছে। কিন্তু গত ৩৫ মাস ধরে এই টাকা নিলেও খোলা হয়নি কোনো প্রভিডেন্ট ফান্ড। আর তাই বকেয়া ৫ মাসের বেতন এবং প্রভিডেন্ট ফান্ডের টাকা জমা দেওয়ার দাবি নিয়ে সর্বস্তরের সাধারণ কর্মকর্তা-কর্মচারীরা লাগাতার আন্দোলন কর্মসূচি পালন করে আসছে।

তিনি আরো বলেন, বিষয়টি নিয়ে রোববার মেয়র মহোদয়ের সঙ্গে আমাদের দুই দফা সভা হয়। পরবর্তীতে আজ দুপুর ১২ টায় অবস্থান ধর্মঘট চলাকালীন সময় মেয়রের প্রতিনিধি হিসেবে ১ নং প্যানেল মেয়র একেএম শহীদুল্লাহ, প্রাক্তন মেয়র ও কাউন্সিলর আলতাফ মাহমুদ, কাউন্সিলর এস এম জাকির হোসেন, হাবিবুর রহমান টিপু, গাজী আক্তারুজ্জামান হিরু, ইউনুস মিয়া এসে আমাদের সঙ্গে কথা বলেন। তারা পর্যায়ক্রমে আমাদের দাবি মেনে নিবে বলে আশ্বাস দেন। এরই পরিপ্রেক্ষিতে আমরা আমাদের কর্মসূচি প্রত্যাহার করে নিই।



রাইজিংবিডি/বরিশাল/৬ ফেব্রুয়ারি ২০১৭/জে.খান স্বপন/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়