ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

স্কুল-কলেজ ফাঁকি দিয়ে ঘুরলে ধরবে পুলিশ

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৩, ১৪ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্কুল-কলেজ ফাঁকি দিয়ে ঘুরলে ধরবে পুলিশ

নিজস্ব প্রতিবেদক : উত্তরা ও এর আশপাশের এলাকায় স্কুল ও কলেজ চলাকালে শিক্ষার্থীরা ইউনিফর্ম পরে ঘুরলে পুলিশ তাদের ধরে নিয়ে যাবে।

মঙ্গলবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ডিএমপির উত্তরা বিভাগের উপ-কমিশনার (ডিসি) বিধান ত্রিপুরা এ তথ্য জানান।

তিনি বলেন, উত্তরা ও এর আশপাশের এলাকায় শিক্ষার্থীদের ক্লাসের সময় ঘোরাঘুরি করতে দেখা যায়। এ বিষয়টি আমরা নিবিড়ভাবে নজরদারি করছি। এখন থেকে যেসব শিক্ষার্থী স্কুল-কলেজ ফাঁকি দিয়ে ইউনিফর্ম পরে ঘুরবে, তাদেরকে ধরে থানায় নিয়ে আসা হবে। পরে তাদের বাবা-মা এবং স্কুল-কলেজ কর্তৃপক্ষ আসলে ছেড়ে দেওয়া হবে।

গত ৬ জানুয়ারি উত্তরায় গ্যাং যুদ্ধে আদনান কবির নিহত হওয়ার পর ডিএমপির উত্তরা জোনের পক্ষ থেকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তারা দাবি করছেন, শিক্ষার্থীরা যেন বিপথে না যেতে পারে, সেজন্য এমন কঠোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শিক্ষর্থীরা ইউনিফর্ম পরিবর্তন করে স্কুল-কলেজ ফাঁকি দিলে কী ব্যবস্থা নেওয়া হবে, সে ব্যাপারে কিছু জানাননি বিধান ত্রিপুরা।

বিধান ত্রিপুরা বলেন, উত্তরা এলাকায় স্কুল-কলেজের ছাত্ররা গ্যাং তৈরি করে এলাকায় আধিপত্য বিস্তারের চেষ্টা করে। তাদের সঙ্গে অন্যান্য পেশার লোকজনও সম্পৃক্ত হয়। এদের মধ্যে সংঘর্ষ হয়। তবে তাদের বিরুদ্ধে বড় কোনো ক্রাইমের তথ্য এখনো আমরা পাইনি। তাদের মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান বা এলাকায় হিরোইজম দেখানোর প্রবণতা বেশি।



রাইজিংবিডি/ঢাকা/১৪ ফেব্রুয়ারি ২০১৭/নূর/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়