ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের কল্যাণে এগিয়ে আসতে হবে’

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১০, ২৫ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের কল্যাণে এগিয়ে আসতে হবে’

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : সমাজের বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের কল্যাণে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের প্রাক্তন মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

ফাউন্ডেশন ফর উইমেন অ্যান্ড চাইল্ড অ্যাসিসটেন্সের (এফডব্লিউসিএ) আয়োজনে ‘কালচারাল প্রোগ্রাম’ শীর্ষক আলোচনা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি সবার প্রতি এ আহ্বান জানান।

শনিবার দুপুরে রাজশাহী শিশু একাডেমি মিলনায়তনে এই আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

লিটন বলেন, বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের প্রতিবন্ধী বললে হবে না। তাদের বিশেষ চাহিদা আছে। সেসব চাহিদা মেটাতে হবে আমাদের সবাইকে। তাদের কল্যাণে সবাইকে এগিয়ে আসতে হবে। ব্যক্তি, পরিবার, শিক্ষাপ্রতিষ্ঠান ও সমাজের বিভিন্ন স্তরের মানুষের সহযোগিতা পেলে বিশেষ শিশুদের সম্ভাবনাময় প্রতিভাগুলো প্রজ্জ্বলিত হবে।

সভায় বিশেষ অতিথি ছিলেন এফডব্লিউসিএর ট্রাস্টি বোর্ডের সদস্য শাহীন আক্তার রেনী, উন্নয়ন সহযোগী নরওয়ের ক্রিশ্চিয়ান সান সিটির কাউন্সিলর ড্যাগ ভ্যাগি, টবা ওয়াল হলান, মি. লেইডার ও মিস এমেলিয়া। এতে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের মায়েরাও অংশগ্রহণ করেন।

আলোচনা শেষে বিশেষ শিশুদের অংশগ্রহণে সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। বিশেষ শিশুদের হৃদয়গ্রাহী ও মনোরম এ পরিবেশনা আমন্ত্রিত অতিথিদের মুগ্ধ করে। অনুষ্ঠানে তারা নাচ, গান, কৌতুক, কবিতা ও নাটিকা পরিবেশন করে।



রাইজিংবিডি/রাজশাহী/২৫ ফেব্রুয়ারি ২০১৭/তানজিমুল হক/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ