ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক যানজটমুক্ত

শাহরিয়ার সিফাত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৬, ২৪ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক যানজটমুক্ত

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। কিন্তু ঈদের আনন্দ রাজধানী থেকে ঘরমুখো মানুষের বরাবরই ভোগান্তিতে পরিণত হয় যাত্রা পথের দীর্ঘ যানজটের কারণে। তবে এবারের চিত্র সম্পূর্ণ বিপরীত।

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের টাঙ্গাইলের অংশে শনিবার রাত সাড়ে ৮টা পর্যন্ত যানজট ছিল না বললেই চলে। তবে রাস্তায় যানবাহনের চাপ আছে। যানবাহনগুলো অত্যন্ত স্বাভাবিকভাবে চলাচল করছে। মহাসড়কে যানজট না থাকায় সন্তোষ প্রকাশ করেছেন  চালক ও ঘরমুখো মানুষ।

সরেজমিনে শনিবার সকাল থেকে রাত পর্যন্ত টাঙ্গাইলের এলেঙ্গা বাসস্ট্যান্ড, রাবনা বাইপাস, আশেকপুর বাইপাস, করটিয়া ও তারটিয়ায় গিয়ে দেখা যায় স্বাভাবিকভাবে যানবাহন চলাচল করছে। তবে গাড়ির চাপের কারণে কখনো কখনো যান চলাচল ধীরগতির হয়ে পড়ে।

বিভিন্ন স্থানে অল্প সময়ের জন্য যানবাহন থেমে থাকলেও পুলিশের তৎপরতায় তা স্বাভাবিক হয়ে যায়।  আবার অনেক সময়  মহাসড়কগুলো ফাঁকা হয়ে যাচ্ছে। তবে  ঈদ যাত্রায় যাত্রীদের জীবনের ঝুঁকি নিয়ে বাসের পাশাপাশি ট্রাক, পিকআপের ছাদে করেও মহাসড়ক পাড়ি দিতে দেখা যায়। এদিকে ট্রেনের ছাদে করেও বাড়ি ফিরতে দেখা যায়।

ঢাকা থেকে সিরাজগঞ্জগামী মতিউর রহমান নামের এক যাত্রী বলেন, অন্য যেকোনো বারের চেয়ে এবার মহাসড়ক যানজটমুক্ত। ভোগান্তি ছাড়াই বাড়ি ফিরতে পারছি। তাই প্রশাসনকে ধন্যবাদ জানাই।

কথা হয় উত্তরবঙ্গের প্রবেশদ্বার টাঙ্গাইলের এলেঙ্গা বাসস্ট্যান্ডে বাসের চালক এবং যাত্রীসহ অনেকের সঙ্গেই।

তারা বলেন, এই মহাসড়কে প্রতিদিন স্বাভাবিক যে যানজট থাকে এখন সেটাও নেই। ঈদে মহাসড়ক যানজটমুক্ত রাখার জন্যে এলেঙ্গা বাসস্ট্যান্ডের সকল অবৈধ দোকানপাট  এবং স্থাপনা ভেঙে ফেলা হয়।

তবে বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ে ধীরগতি এবং মহাসড়কে  হঠাৎ সড়ক দুর্ঘটনা  হওয়ার কারণে কিছুটা যানজটের সৃষ্টি হয়। তবে পুলিশের ব্যাপক তৎপরতার জন্য দীর্ঘ যানজট হয়নি।

 



টাঙ্গাইলের পুলিশ সুপার মাহবুব আলম বলেন, যানজট নিরসনে পুলিশের ব্যাপক তৎপরতা এবং ম্যানেজমেন্ট ব্যবস্থাও খুব ভালো ছিল। পুলিশ যানজট নিরসনে যে পরিকল্পনা নিয়েছিল তা বাস্তবে পরিণত হওয়ায় মহাসড়কে কোথাও দীর্ঘ যানজটের সৃষ্টি হয়নি।

তিনি আরো বলেন, গতকাল রাত থেকে এখন পর্যন্ত এই সড়কে পাঁচটি সড়ক দুর্ঘটনা হলেও পুলিশ সর্তক থাকায় তাৎক্ষণিক মহাসড়ক স্বাভাবিক হয়। মহাসড়কে যানজট নিরসনে পুলিশ ও স্বেচ্ছাসেবক বাহিনীর সদস্যরা অত্যন্ত তৎপর রয়েছেন। ঈদে ঘরমুখো মানুষের নির্বিঘ্নে বাড়ি ফেরার লক্ষ্যে আমাদের তৎপরতা অব্যাহত থাকবে। যানজট নিরসনে মহাসড়কে ৮ শতাধিক পুলিশ মোতায়েত করা হয়েছে।  এ ছাড়া ১০ টি পয়েন্টে আইপি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির এস আই শাহ আলম বলেন, সকালে বঙ্গবন্ধু সেতুর দিকে যানবাহনের কিছুটা ধীর গতি থাকলেও এখন মহাসড়ক প্রায়ই ফাকা।  স্বস্তিতেই বাড়ি ফিরছে মানুষ।

গোড়াই হাইওয়ে পুলিশ ফাঁড়ির ওসি খলিলুর রহমান  বলেন, আমার অংশে কোথাও দীর্ঘ যানজটের সৃষ্টি হয়নি।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি আছাবুর রহমান বলেন, মহাসড়কে যানজট নিরসনে পুলিশ নিরলসভাবে কাজ করছে। আশা করছি সামনের দিনগুলোতেও যানজটের সৃষ্টি হবে না।



রাইজিংবিডি/টাঙ্গাইল/২৪ জুন ২০১৭/শাহরিয়ার সিফাত/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়