ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাতে অস্ট্রেলিয়া যাচ্ছেন বিজয়, লিটন, মেহেদীরা

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৪, ১ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাতে অস্ট্রেলিয়া যাচ্ছেন বিজয়, লিটন, মেহেদীরা

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) হাই পারফরম্যান্স (এইচপি) স্কোয়াডের ক্রিকেটাররা আজ রাতে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা হবেন। রাত ১০টা ৫৫ মিনিটে অস্ট্রেলিয়ার বিমান ধরবেন বিজয়, লিটন, মেহেদীরা।

অস্ট্রেলিয়া সফরে একটি তিনদিনের ম্যাচ ও পাঁচটি ওয়ানডে খেলবে এইচপি স্কোয়াড। ডারউইনে অনুষ্ঠিত হবে সবগুলো ম্যাচ। সফর শুরু হবে পাঁচ ওয়ানডে দিয়ে। ৪ জুলাই অনুষ্ঠিত হবে প্রথম ওয়ানডে। এইচপি দলের প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার প্রথম শ্রেণির ক্রিকেটারদের নিয়ে গড়া একটি দল। বছরের এ সময়টাতে অস্ট্রেলিয়ার বিভিন্ন অঞ্চলের ক্রিকেটাররা ডারউইনে এসে অনুশীলন করেন।

অনেকটাই ‘শিক্ষা সফরে’ যাচ্ছেন এইচপির ক্রিকেটাররা। জয়-পরাজয় থেকেও ভিন্ন কন্ডিশনে অভিজ্ঞতা অর্জন ও শেখানোর উদ্দেশ্যে ক্রিকেটারদের অস্ট্রেলিয়া পাঠিয়েছে ক্রিকেট বোর্ড। অস্ট্রেলিয়া থেকে ফেরার পর এইচপি স্কোয়াড ইংল্যান্ড সফরেও যাবে।

২৪ ক্রিকেটার নিয়ে গত ১৩ জুন থেকে যাত্রা শুরু করে এবারের এইচপি স্কোয়াড। ঘরোয়া ক্রিকেটে ভালো করা ক্রিকেটারদের পাশাপাশি প্রতিভাবান তরুণদের নিয়ে গড়ে তোলা হয়েছে এইচপি ক্যাম্প। ক্যাম্প পরিচালনা করেন এইচপির কোচ সিমন হেলমট। তার সঙ্গে স্থানীয় কোচদের মধ্যে ছিলেন সহকারী কোচ মিজানুর রহমান বাবুল, পেস বোলিং কোচ মাহবুব জাকি, ফিল্ডিং কোচ সাইফুল ইসলাম, উইকেটকিপার গোলাম মুর্তজা। ক্রিকেটারদের পারফরম্যান্স মূল্যায়নের জন্য ১৫ দিনের সফরে যাচ্ছেন না বিসিবির নির্বাচক প্যানেলের কোনো সদস্য।

আনুষ্ঠানিকভাবে ক্রিকেট বোর্ড এইচপি স্কোয়াডে সুযোগ পাওয়া ক্রিকেটারদের নাম প্রকাশ করেনি। তবে অস্ট্রেলিয়াগামী সকল ক্রিকেটার গতকাল বিসিবির একাডেমিতে রিপোর্টও করেছেন। এইচপির অস্ট্রেলিয়া সফরে সুযোগ না পাওয়া ক্রিকেটারদের নিয়ে ক্যাম্প শুরু হবে ৪ জুলাই।

এইচপি স্কোয়াড: এনামুল হক বিজয়, তানবির হায়দার খান, লিটন কুমার দাস, মেহেদী মারুফ, সাদমান ইসলাম, ইমতিয়াজ হোসেন তান্না, আবু হায়দার রনি, আবু জায়েদ চৌধুরী রাহী, নাজমুল হোসেন শান্ত, হোসেন আলী, তাসামুল হক, ইরফান শুক্কুর, আবুল হাসান রাজু, ইয়াসির আলী চৌধুরী, নিহাদুজ্জামান ও সাইফউদ্দিন।

বাদ পড়েছেন : এবাদত হোসেন চৌধুরী, ইমরান আলী এনাম, নুর আলম সাদ্দাম, আল-আমিন জুনিয়র, মেহেদী হাসান সুজন ও আজমীর আহমেদ।




রাইজিংবিডি/ঢাকা/১ জুলাই ২০১৭/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়