ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শিশু পারভেজ এনসেফালাইটিস ভাইরাসে আক্রান্ত

মো. আনোয়ার হোসেন শাহীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৬, ১০ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিশু পারভেজ এনসেফালাইটিস ভাইরাসে আক্রান্ত

মাগুরা প্রতিনিধি : মাগুরা শহরতলীর পারনান্দুয়ালি গ্রামের পাঁচ বছরের শিশু পারভেজ এক বছর ধরে এনসেফালাইটিস ভাইরাসে আক্রান্ত হয়েছে। এতে তার মস্তিকের শিরা-উপশিরা শুকিয়ে ব্রেন অকেজো হয়ে হাঁটাচলা, চোখে দেখা ও কানে শোনাও বন্ধ হয়ে গেছে। প্রথমে তার চিকিৎসা শুরু হলেও অর্থাভাবে ছয় মাস ধরে তা বন্ধ হয়ে গেছে।

শিশুটির রিকশাচালক বাবা রেজাউল করিম জানান, এক বছর আগে চার বছর বয়সে তার একমাত্র পুত্র সন্তান পারভেজের শরীরে অসুস্থতা দেখা দিলে প্রথমে মাগুরা, পরে ফরিদপুর, খুলনা ও সবশেষ চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হলে নিউরোমেডিসিন চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষার পর জানান, সে জটিল এনসেফালাইটিস ভাইরাসে আক্রান্ত।

সুস্থ হতে ঢাকায় রেখে তাকে দীর্ঘ মেয়াদে চিকিৎসা করাতে হবে। ভিটে-বাড়ি বিক্রি করে সন্তানের চিকিৎসা শুরু করলেও অর্থের অভাবে ছয় মাস ধরে তা বন্ধ হয়ে গেছে। ফলে পাঁচ বছর বয়স হলেও তার সন্তানটি হাঁটতে পারে না, কথা বলতে পারে না, কানে শোনে না।

রেজাউল বলেন, দিন-রাত রিকশা চালিয়ে পরিবার-পরিজনের মুখে দুই বেলা খাবার জোগাড় করা তার পক্ষে কষ্টসাধ্য। সেখানে ১০-১২ লাখ টাকা জোগাড় করে সন্তানের চিকিৎসা করানো তার পক্ষে দুঃসাধ্য। যে কারণে সরকারের পাশাপশি তিনি সন্তানের চিকিৎসার জন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।

সাহায্য পাঠানোর ঠিকানা- মো. রেজাউল করিম। অ্যাকাউন্ট নম্বর- ২৬১৫৮, ইসলামী ব্যাংক, মাগুরা শাখা।



রাইজিংবিডি/মাগুরা/১০ জুলাই ২০১৭/মো. আনোয়ার হোসেন শাহীন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়