ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

বুধবার থেকে বিআইডব্লিউটিসি’র ঈদ স্পেশাল সার্ভিস

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২০, ২৯ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বুধবার থেকে বিআইডব্লিউটিসি’র ঈদ স্পেশাল সার্ভিস

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) আগামীকাল বুধবার থেকে ঈদ স্পেশাল সার্ভিস শুরু করবে। সাতদিনব্যাপী চলবে সংস্থাটির এই বিশেষ নৌ-সার্ভিস।

সংস্থার জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম মিশা রাইজিংবিডিকে এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘আসন্ন ঈদুল আজহা উপলক্ষে মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে এ বিশেষ সার্ভিস চালু করা হচ্ছে। এর মধ্যে দুটো নতুন জাহাজ চলাচল করবে। প্রয়োজন সাপেক্ষে ফেরি ও আসন বাড়ানোরও পরিকল্পনা রয়েছে।

এবার সংস্থার ৬টি নিয়মিত জাহাজ ঈদ স্পেশাল সার্ভিস হিসেবে চলাচল করবে। এর মধ্যে দুটো নতুন জাহাজ রয়েছে। আগামী সাতদিন পিএস মাহসুদ, লেপচা, টার্ন ও মধুমতী, এমভি বাঙালি ও অস্ট্রিচ যাত্রী পরিবহনে নিয়োজিত থাকবে। এসব জাহাজ ঢাকা-চাঁদপুর-বরিশাল-ঝালকাঠি, কাউখালি, পিরোজপুর, হুলারহাট ও মোরেলগঞ্জ রুটে চলাচল করবে। এছাড়া দ্বীপাঞ্চলের রুটগুলোতে চলবে ৮টি ছোট নৌ-যান।

এই বিশেষ নৌ-সার্ভিস চলবে ৪ সেপ্টেম্বর পর্যন্ত। তবে যাত্রী সমাগম বেশি থাকলে আরো সময় বাড়ানো হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।

নজরুল ইসলাম মিশা বলেন, আগামীকাল থেকে শুরু হচ্ছে সংস্থার ঈদের বিশেষ স্পেশাল সার্ভিস। এদিন ঢাকা থেকে সন্ধ্যা ৬টায় জাহাজ লেপচা ও সন্ধ্যা সাড়ে ৬টায় অস্ট্রিচ ছেড়ে আসবে। ঈদে ঘরমুখো মানুষের চলাচল নির্বিঘ্ন করতে ইতোমধ্যে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

বিআইডব্লিউটিসি সূত্র জানায়, ঈদে ঘরমুখো যাত্রীদের ভোগান্তি লাঘবে জাহাজের ৫০ ভাগ টিকেট’র আবেদন অনলাইনে দেয়া হয়েছে। এছাড়া বরিশাল অঞ্চলের অভ্যন্তরীণ নৌ-রুটে বিআইডব্লিউটিসি’র ৫টি সি-ট্রাক নিয়মিত চলাচল করবে। এগুলো হলো, বরিশাল-মজু চৌধুরীর হাট রুটে খিজির-৮। ইলিশা-মজু চৌধুরীর হাট সুকান্ত বাবু, খিজির-৫ এবং খিজির-৭। এছাড়া মনপুরা থেকে শশিগঞ্জ রুটে শেখ কামাল যাত্রী পরিবহনে নিয়োজিত থাকবে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ আগস্ট ২০১৭/হাসান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়