ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

খাল খনন নিয়ে ত্রিমুখী সংঘর্ষ, অস্ত্রসহ গ্রেপ্তার ৩

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৮, ১৯ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খাল খনন নিয়ে ত্রিমুখী সংঘর্ষ, অস্ত্রসহ গ্রেপ্তার ৩

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাজশাহীর বাগমারা উপজেলায় বিলে খাল খনন নিয়ে ত্রিমুখী সংঘর্ষ হয়েছে।

উপজেলার ঝিকড়া ইউনিয়নের ঝাড়গ্রাম বিলে শুক্রবার দুপুর ১২টার দিকে জমির মালিক, গ্রামবাসী ও পুলিশের মধ্যে কয়েক দফায় সংঘর্ষ হয়। এতে অন্তত ১৫ জন আহত হয়েছেন।

পরে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এই ঘটনায় পুলিশ তিনজনকে গ্রেপ্তার করেছে। এদের মধ্যে একজনের কাছ থেকে একটি পিস্তল উদ্ধার করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ঝাড়গ্রাম বিলের জলাবদ্ধতা নিরসনের জন্য এলাকার নয়টি গ্রামের লোকজন সকাল থেকে খাল খনন শুরু করে। দুপুর সাড়ে ১২টার দিকে বিহানলী গ্রামের সোলেমান আলী মাস্টারের তিন ছেলে তাদের জমির উপর দিয়ে খাল খননে বাধা দেয়।

এ সময় গ্রামবাসীর সঙ্গে কথা কাটাকাটির এক পর্যায়ে তারা আগ্নেয়াস্ত্র বের করে। এর ফলে উভয়ের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এ সময় কয়েক রাউন্ড গুলির শব্দ পাওয়া যায়। পরে পুলিশ গিয়ে সোলেমানের তিন ছেলেকে গ্রেপ্তার করেছে। এরা হলেন- রেজাউল ইসলাম (৪০), আব্দুল মতিন (৩৫) ও মইন উদ্দিন (৩০)।

তবে তিনজনকে গ্রেপ্তার করে উত্তেজিত গ্রামবাসীকে শান্ত করতে গিয়ে পরিস্থিতির অবনতি ঘটে। এ সময় পুলিশের ওপর চড়াও হয় গ্রামবাসী। একপর্যায়ে পুলিশ লাঠিচার্জ করে। পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

বাগমারা থানার ওসি নাছিম আহমেদ বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেখানে অতিরিক্ত পুলিশ পাঠানো হয়। দুপুর আড়াইটার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  



রাইজিংবিডি/রাজশাহী/১৯ জানুয়ারি ২০১৮/তানজিমুল হক/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়