ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

উন্নতির জন্য রিয়ালে আসা দরকার নেইমারের

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৫, ২৩ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উন্নতির জন্য রিয়ালে আসা দরকার নেইমারের

ক্রীড়া ডেস্ক: ২০১০ সালে বেসিকতাসে যোগ দেওয়ার আগে ক্যারিয়ারের প্রায় পুরোটা সময়ই রিয়াল মাদ্রিদের জার্সিতে কাটিয়েছেন স্প্যানিশ ফুটবলার গুতি। বর্তমানে রিয়ালের ডেভলাপমেন্ট কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। স্প্যানিশ প্রাক্তন এ মিডফিল্ডার মনে করেন উন্নতি ও ক্যারিয়ারের নতুন উচ্চতার জন্য রিয়ালে আসা দরকার ব্রাজিলিয়ান সেনসেশন নেইমারের।

গত গ্রীষ্মের দলবদলে রিয়াল মাদ্রিদের চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব বার্সেলোনা ছেড়ে রেকর্ড ট্রান্সফারে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) যোগ দিয়েছেন নেইমার। এবার মৌসুম না ঘুরতেই ব্রাজিলিয়ান এ তারকার রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার জোরালো গুঞ্জন । নেইমারের স্বদেশী প্রাক্তন অনেক ফুটবলারও তাকে রিয়ালে যাওয়ার পরামর্শ দিয়েছেন। এবার তাদের সঙ্গে সুর মিলিয়েছেন রিয়াল মাদ্রিদ প্রাক্তন ফুটবলার গুতি।

বিশ্বসেরা ফুটবলার হওয়ার প্রত্যাশার কথা আগে কয়েকবার জানিয়েছিলেন নেইমার। তবে বিশ্বের সেরা হতে নিয়মিত চ্যাম্পিয়নস লিগ আসরের বড় ম্যাচ খেলা প্রয়োজন বলে মনে করেন গুতি। তাই নেইমারকে রিয়ালে যোগ দেওয়ার পরামর্শ দিয়ে ক্যাদেনা সারকে গুতি বলেন, ‘আমি বিশ্বাস করি নেইমারের রিয়াল মাদ্রিদ যোগ দেওয়া দরকার। গুরুত্বপূর্ণ ক্লাব পিএসজির চেয়ে আমরা সত্যিই তাকে চ্যাম্পিয়নস লিগে বেশি দেখতে চাই। সত্যি বলতে বার্সেলোনায় যেমনটা ছিল এখন সেখানে ঠিক তেমন না। খেলোয়াড় হিসেবে নিজের উন্নতি এবং অগ্রগতির জন্য রিয়ালের মতো ক্লাবে তার যোগ দেওয়ার পথ খোলা রয়েছে।’

গত অাগস্টে পিএসজিতে যোগ দেওয়ার পর থেকে দারুণ ফর্মে নেইমার। ফরাসি ক্লাবটির হয়ে সব প্রতিযোগিতায় ২৯ ম্যাচে ২৯ গোলের সঙ্গে সতীর্থদের ১৭ গোলে অবদান রয়েছে ব্রাজিলিয়ান এ তারকার।

সূত্র: কিকঅফ



রাইজিংবিডি/ঢাকা/২৩ ফেব্রুয়ারি ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়