ঢাকা, রবিবার, ৭ শ্রাবণ ১৪২৫, ২২ জুলাই ২০১৮
Risingbd
সর্বশেষ:

প্যাকেজ ট্যুরে দেশে-বিদেশে ঈদ ভ্রমণ

আহসান রনি : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-১৫ ২:০২:২১ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-১৫ ৭:২২:২৮ পিএম

আহসান রনি : ঈদ মানেই আনন্দ। সেই আনন্দ আরো বর্ণিল হতে পারে ভ্রমণে। পরিবার বা বন্ধুদের সঙ্গে বেড়াতে না গেলে ঈদের আনন্দ যেন ঠিকভাবে উপভোগ করা যায় না। তাই প্রত্যেকেই চান ঈদের ছুটিতে দেশে বা দেশের বাইরে কোথাও ঘুরে আসতে।

বাংলাদেশে সম্প্রতি ফেসবুকে দারুণভাবে গড়ে ওঠা ট্রাভেল গ্রুপগুলো সারা বছরই দেশ-বিদেশে নানা ট্যুরের আয়োজন করে। তবে ঈদ উপলক্ষে ট্রাভেল গ্রুপগুলো অন্য যেকোনো সময়ের তুলনায় দারুণ কিছু প্যাকেজ নিয়ে হাজির হয় ভ্রমণপ্রেমীদের জন্য। এবার ঈদেও এর ব্যতিক্রম নয়। দেশে-দেশের বাইরে ঘুরতে যেতে পারেন, এমন কিছু প্যাকেজ বা গ্রুপ ট্যুরের খবর জেনে নিন।

ট্যুর গ্রুপ বাংলাদেশের অফার : বাংলাদেশের সেরা কিছু ট্রাভেল গ্রুপের মধ্যে রয়েছে ট্যুর গ্রুপ বাংলাদেশ বা টিজিপি। ঈদ উপলক্ষে দেশের বিভিন্ন প্রান্তে ট্যুরের আয়োজন করেছে তারা। বাংলাদেশের পাহাড়ি এলাকায় অল্পদিনের মধ্যে পর্যটকদের কাছে আকর্ষণীয় ভ্রমণগন্তব্য হয়ে উঠেছে সাজেক। রাঙামাটি জেলার সর্বউত্তরে বাঘাইছড়ি উপজেলায় অবস্থিত এই সাজেক ভ্যালির ওপারে ভারতের মিজোরাম, এপাড়ে পাহাড়ের নৈসর্গিক সৌন্দর্যের অপার লীলাক্ষেত্র এই এলাকা। রুইলুই পাড়া এবং কংলাক পাড়ার সমন্বয়ে গঠিত সাজেক বাংলাদেশের সবচেয়ে বড় ইউনিয়ন, যার আয়তন ৭০২ বর্গমাইল। বৃষ্টি নামা শুরু হয়েছে সাজেকের পাহাড়ে, শুরু হয়েছে বৃষ্টির রিমিঝিমি ধারা। ডানা মেলা মেঘ থেমে থেমে ঢেকে ফেলছে রুইলুই পাড়া। বর্ষা মৌসুমে মেঘের স্পর্শও মেলে এখানে। এমন কিছু সময়ের সাক্ষী হওয়ার আশায় টিজিবি আয়োজন করেছে সাজেক ট্যুরের। ১৭ জুন রাতে যাত্রা শুরু করে ২০ জুন সকালে ঢাকা পৌঁছে যেতে পারবেন। প্যাকেজ মূল্য প্রতি জন ৫০০০ টাকা।

যারা ঝরনা দেখতে ভালোবাসেন তাদের জন্য দারুণ একটি জায়গা হলো আমিয়াখুম, সাতভাইখুম, ভেলাখুম, নাফাখুম, রেমাক্রি, পদ্মঝিরি ও বড়পাথর তিন্দু ভ্রমণ। এই জায়গাগুলোতে একসঙ্গে ঘুরতে টিজিবি ঈদের ঠিক পরপর আয়োজন করেছে দারুণ একটি গ্রুপ ট্যুরের। ১৮ জুন রাতে যাত্রা শুরু করে ২২ জুন সকালে ঢাকায় পৌঁছবে টিজিবির দল। ভ্রমণের খরচ জনপ্রতি ৬৭০০ টাকা। কাপল বা পরিবারও গ্রুপের সঙ্গে যুক্ত হতে পারবে। বুকিং বা বিস্তারিত জানতে যোগাযোগ: ০১৮৪০২৩৮৯৪৬। গ্রুপের ঠিকানা: www.facebook.com/groups/TourgroupBd

স্বপ্নযাত্রার সঙ্গে শিলং বা দার্জিলিং : সৌন্দর্য্যে মুগ্ধ হয়ে শিলংকে ব্রিটিশরা নাম দিয়েছিল প্রাচ্যের স্কটল্যান্ড। প্রাচ্যের এই স্কটল্যান্ডের রূপে মুগ্ধ হয়ে প্রতিবছর বিশ্ব থেকে হাজার হাজার টুরিস্ট আসে শিলং-এর রূপ দেখতে। মেঘ পাহাড় আর ঝরনার যেন এক অপরূপ মিলন মেলা এই শিলং।  এখানে প্রকৃতি যেন নিজেকে অপরূপ সাজে সাজিয়েছে। দিগন্তজোড়া পাহাড়, মাঝে মাঝে ঝরনা- অপরূপ সেই দৃশ্য। এবার স্বপ্নযাত্রার দল ঈদুল ফিতরের ছুটিতে যাচ্ছে শিলং। ১৮ জুন থেকে শুরু হয়ে ২৩ জুন ভোরে ঢাকা এসে নামার মাধ্যমে ট্যুর শেষ হবে। খরচ পড়বে জনপ্রতি ১২ হাজার ৪৯৯ টাকা।

দার্জিলিং-এর সৌন্দর্য্য নিয়ে বেশি কিছু বলার দরকার নেই। পাহাড়ি সৌন্দর্য্যে মন হারিয়ে যাবার মতো সৌন্দর্য্যে ভরপুর এই দার্জিলিং। বহুদিনের অচলাবস্থার পর বর্তমানে আবারও দার্জিলিং হয়ে উঠেছে পর্যটকদের পদচারণায় মুখর। এখানে পাহাড় আর মেঘের যেন মিতালী চলে সারাক্ষণ, প্রায় সাত হাজার ফুট উঁচুতে অবস্থিত দার্জিলিং যেন পর্যটক স্বর্গ। স্বপ্নযাত্রার সঙ্গে দার্জিলিং ঘুরে আসতে পারেন। ১৮ জুন রাতে শুরু হয়ে ২৩ তারিখ ভোরে শেষ হবে ট্যুর। ট্যুর ফি নির্ধারণ করা হয়েছে ১০ হাজার ৯৯৯ টাকা।

বিস্তারিত: ০১৭১৭৯৬০৯৫৫। গ্রুপের ঠিকানা: www.facebook.com/groups/shopnojatratravel

জোৎস্নাতরীর সঙ্গে মেঘালয়, নাফাখুম : জানতে চান কীভাবে মেঘ খুবই কাছ থেকে ধরা-ছোঁয়া যায়। মেঘ ধরার সেই স্বপ্ন পূরণ করতে হলে ঘুরে আসতে পারেন মেঘের রাজ্য ‘মেঘালয়’-এ। মেঘালয় হচ্ছে মেঘেদের বাড়ি। কবিদের অনুপ্রেরণার ও চিত্রকরদের ক্যানভাস। বেড়ানোর জন্য অত্যন্ত আকর্ষণীয় জায়গা। মেঘালয় ছবির মতো সুন্দর একটি রাজ্য। কালচার ও ঐতিহ্যে সমৃদ্ধ, মেঘের সমাবেশ, জীবনের কিছু রঙিন মুহূর্ত কাটানোর জন্য উপযুক্ত জায়গা। মেঘালয় সেভেন সিস্টারখ্যাত ভারতের উত্তর পূর্ব অঞ্চলে অত্যতম একটি সুন্দর রাজ্য। এই ঈদের ছুটিতে পরিবার বা বন্ধুদের সঙ্গে ঘুরতে বের হতে চাইলে মেঘালয়ের বিকল্প নেই। নিয়মিত দারুণ ও ব্যতিক্রমী ট্যুরের আয়োজন করে চলা জোৎস্নাতরী ট্রাভেল গ্রুপ এবার ঈদে নিয়ে যাচ্ছে মেঘালয়। ১৮ তারিখ রাতে যাত্রা শুরু করে ২৩ তারিখ সকালে ঢাকা ফিরতে পারবেন মেঘালয় থেকে। প্যাকেজটিতে জনপ্রতি খরচ ১৩ হাজার ৫০০ টাকা। ভিসা প্রসেসিং ও ট্রাভেল ট্যাক্স ছাড়া বাকি সকল কিছু এই টাকার অন্তর্ভুক্ত। ভিসা প্রসেসিং ও ট্রাভেল ট্যাক্সসহ (ভিসা ফি ৬০০ টাকা ব্যতিত) প্যাকেজে যেতে চাইলে খরচ পড়বে ১৪ হাজার ৫০০ টাকা।

বাংলার নায়াগ্রা নামে পরিচিত নাফাখুমে ও পথে বড় পাথর রেমাক্রিফলস দেখতে চাইলে জোৎস্নাতরীর আরেকটি টিমের যুক্ত হতে পারেন। ১৮ জুন রাতে রওয়ানা হয়ে ২১ জুন ভোরবেলা ঢাকায় পৌঁছে দেবে জোৎস্নাতরীর টিম। খরচ পড়বে জনপ্রতি ৫ হাজার ৪০০ টাকা। বিস্তারিত জানতে যোগাযোগ: ০১৭৯৩১৮৩৫০৮। গ্রুপের ঠিকানা: www.facebook.com/groups/179574469115935

ঈদের ছুটিতে অভিযাত্রীকের সঙ্গে সুন্দরবন : ঈদের আনন্দ আরো কয়েকগুণ বাড়িয়ে নিতে ঘুরে আসুন পৃথিবীর সর্ববৃহৎ ম্যানগ্রোভে ফরেস্ট সুন্দরবন। আপনার পরিবার নিয়ে কাটিয়ে আসুন কয়েকটা দিন সুন্দরবনের কোল ঘেঁষে ইকো কটেজে। সুন্দরবন ঘেঁষে বাদাবন রিসোর্টের আকর্ষণ হলো পায়ে হেঁটে সুন্দরবনের অপার সৌন্দর্য উপভোগ। নিরাপত্তার সঙ্গে নিশিযাপন। মানসম্মত খাবার। স্বল্প খরচে লোকালয় থেকে খুব কাছে ভ্রমণ করেই বিশ্বের সর্ববৃহৎ ম্যানগ্রোভ ফরেস্ট সুন্দরবন উপভোগের সুযোগ। আছে তাবুতে রাত্রি যাপনের সুযোগ। থাকছে পুকুরে মাছ ধরার সুযোগ। স্বল্প মূল্যে খাটি মধুও পাবেন এখানে। সঙ্গে থাকছে বারবিকিউ ডিনার।

১ দিন রিসোর্টে থাকা, ৩ বেলা খাওয়া এবং সুন্দরবনের ভিতরে সাইলেন্ট বোট ট্রিপ মাত্র ২ হাজার ৫০০ টাকা প্রতিজন। বিস্তারিত জানতে যোগাযোগ : ০১৭৮৫৯৯৯০০০। গ্রুপ পেজ: www.facebook.com/avijatrik।



রাইজিংবিডি/ঢাকা/১৫ জুন ২০১৮/তারা

Walton Laptop
 
     
Walton