ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রাজশাহী বিমানবন্দরে নিরাপত্তা জোরদার

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২০, ২৫ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজশাহী বিমানবন্দরে নিরাপত্তা জোরদার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : চট্টগ্রামে যাত্রীবেশে বিমানে উঠে যাত্রীদের জিম্মি চেষ্টার পর রাজশাহীর হযরত শাহ মখদুম (র.) বিমানবন্দরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বাড়ানো হয়েছে নিরাপত্তা কর্মীর সংখ্যা।

বিমানবন্দরের ব্যবস্থাপক সেতাফুর রহমান জানান, রোববার ঢাকা থেকে দুবাইগামী বিমান ছিনতাইয়ের চেষ্টার পর বাংলাদেশ সিভিল এভিয়েশন রাজশাহী বিমানবন্দরেও বিশেষ সতর্কতা অবলম্বনের নির্দেশ দিয়েছে। তাই সোমবার সকাল থেকেই নিরাপত্তা কর্মীর সংখ্যা বাড়ানো হয়েছে। যাত্রীদেরও ভালোভাবে তল্লাশি করা হচ্ছে।

তিনি বলেন, ‘আমার মনে হয় অভ্যন্তরীণ বিমানবন্দরগুলোর মধ্যে রাজশাহীতেই নিরাপত্তা ব্যবস্থা সবচেয়ে বেশি। তারপরেও সকালে পুলিশ, জেলা প্রশাসন ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেছেন। কোথাও কোনো ঘাটতি থাকলে তারা সেগুলো পূরণ করার উপায় নির্ধারণ করেছেন।

তিনি জানান, রাজশাহী বিমানবন্দরে সিভিল এভিয়েশনের নিজস্ব নিরাপত্তা কর্মী ছাড়াও পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ও আনসার বাহিনীর কর্মীরা কাজ করেন। হঠাৎ করে অন্য বিভাগের নিরাপত্তা কর্মীর সংখ্যা বৃদ্ধি করতে না পারার কারণে পুলিশের সংখ্যা বাড়ানো হয়েছে। যত দ্রুত সম্ভব অন্য বিভাগের নিরাপত্তা কর্মীর সংখ্যাও বাড়ানো হবে।

শাহমখদুম বিমানবন্দরে রোববার, মঙ্গলবার, বৃহস্পতিবার ও শুক্রবার সপ্তাহে এ চারদিন ঢাকা-রাজশাহী-ঢাকা ফ্লাইট পরিচালনা করছে বাংলাদেশ বিমান। এছাড়া শনিবার, সোমবার ও বুধবার একই রুটে ফ্লাইট পরিচালনা করছে বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলা এয়ার। বিমানবন্দরে এখন প্রতিদিন অভ্যন্তরীণ রুটের ১২০ থেকে ১৪০ জন যাত্রী আসা-যাওয়া করেন।



রাইজিংবিডি/রাজশাহী/২৫ফেব্রুয়ারি ২০১৯/তানজিমুল হক/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়