ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিমান ছিনতাই চেষ্টাকারী মাহাদী নারায়ণগঞ্জের ছেলে

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৮, ২৫ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিমান ছিনতাই চেষ্টাকারী মাহাদী নারায়ণগঞ্জের ছেলে

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ: দুবাইগামী বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ ছিনতাই চেষ্টাকারী মাহাদী নারায়ণগঞ্জের ছেলে। তার পুরো নাম মাহামুদ পলাশ (২৪)।

নিহত পলাশ সোনারগাঁও উপজেলার পিরোজপুর ইউনিয়নের দুধঘাটা গ্রামের পিয়ার জাহানের ছেলে বলে নিশ্চিত করেছে পুলিশ।

সোনারগাও থানার এস আই আবুল কালাম আজাদ জানিয়েছেন, পুলিশ হেডকোয়ার্টার থেকে সোনারগাঁও থানায় একটি তথ্য জানতে চাওয়া হয় মেহেদী বা মাহাদী  হাসান নামের বা এ ধরনের কেউ সোনারগাঁও এলাকার কিনা। এর সাথে নিহত বিমান ছিনতাই চেষ্টাকারীর একটি ছবি পাঠানো হয়। রাতেই ওই ছবি নিয়ে দুধঘাটা গ্রামে পলাশের বাড়িতে গেলে তার পরিবার নিহতের পরিচয় নিশ্চিত করেন। 

জানা গেছে, ২০১১ সালের দিকে স্থানীয় তাহিরপুর দাখিল মাদ্রাসা থেকে দাখিল পাস করে পলাশ। এরপর সোনারগাঁও ডিগ্রি কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি হলেও পড়াশোনা শেষ করতে পারেনি সে।

পলাশের বাবা ১৯৯০ সাল থেকে বিদেশে থাকতেন। প্রবাসী বাবার দেওয়া টাকা-পয়সা নিয়ে উচ্ছৃঙ্খল জীবনযাপন করতেন পলাশ। এর মধ্যে চলচ্চিত্র শিল্পে জড়ান তিনি। পলাশ কয়েকটি শর্টফিল্মও তৈরি করেন বলে জানায় পরিবার।

একটা সময় বাড়ি ছেড়ে ঢাকায় চলে আসেন পলাশ। বাড়িতে তেমন যেতেন না। মাঝে মধ্যে টাকার প্রয়োজন হলে বাড়ি যেতেন। পলাশের বাবা গত সাত বছর আগে বিদেশ থেকে স্থায়ীভাবে দেশে চলে আসেন। এলাকায় একটি মুদি দোকান চালান তিনি।

পলাশের বাবা বলেন, গত ২০-২৫ দিন আগে বাড়িতে আসে পলাশ। সাধারণত বাড়িতে সে এত দিন থাকতো না।

তিনি জানান, গত শুক্রবার বাসা থেকে বিদায় নেওয়ার সময় তার মাকে বলে যায় ভ্রমণ ভিসায় আমি দুবাই যাচ্ছি। তবে দুবাই যাওয়ার বিষয়ে বাবাকে কিছু বলেননি পলাশ।

রোববার রাতে সোনারগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ পলাশের বাসায় এসে একটি ছবি দেখিয়ে তার বাবাকে বলেন- এটা আপনার ছেলে কিনা। পরে ছবি দেখে এবং দুবাই যাওয়ার বিষয়টি মিলিয়ে পরিবার নিশ্চিত হয় নিহত ব্যক্তি মাহমুদ পলাশ।



রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/২৫ ফেব্রুয়ারি ২০১৯/হাসান উল রাকিব/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়