ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘লাখ টাকার মেসেজ পেয়ে খুশিতে বাকরুদ্ধ হয়ে যাই’

জাকির হুসাইন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৬, ১৯ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘লাখ টাকার মেসেজ পেয়ে খুশিতে বাকরুদ্ধ হয়ে যাই’

আব্দুল হান্নান তালুকদারের (মাঝে) হাতে লাখ টাকার ক্যাশ ভাউচার ও অন্যান্য পণ্য তুলে দেয়া হচ্ছে

নিজস্ব প্রতিবেদক : ওয়ালটন ডিজিটাল ক্যাম্পেইনের ১৫তম দিনে সৌভাগ্যবানদের মধ্যে সিলেটের আব্দুল হান্নান তালুকদার একজন। লাখ টাকার অফার সম্পর্কে না জেনেই পরিবারের প্রয়োজনে ২৭ হাজার টাকা দামের একটি ওয়ালটন ফ্রিজ কেনেন। আর তাতেই মিলে যায় এক লাখ টাকার ক্যাশ ভাউচার। মোবাইল ফোনে লাখ টাকার এসএমএস দেখেই বাকরুদ্ধ হয়ে পড়েন তিনি।

জীবনে এই প্রথম এত বড় পুরস্কার পেয়েছেন বলে অতি আবেগে তার মুখে কোনো শব্দ ছিলো না বলে জানিয়েছেন মদিনা মার্কেটের ওয়ালটন প্লাজার কর্মকর্তা সত্যজিৎ দেব। পরে লাখ টাকার পুরস্কার প্রাপ্তি নিয়ে কথা হয় আব্দুল হান্নান তালুকদারের সঙ্গে।

রাইজিংবিডি : আপনি কি করেন?
আব্দুল হান্নান তালুকদার :
আমি পেশায় একজন ক্ষুদ্র ব্যবসায়ী।

রাইজিংবিডি : আপনার গ্রামের বাড়ি কোথায় ও পরিবারে কে কে আছে?
আব্দুল হান্নান তালুকদার :
আমার গ্রামের বাড়ি সিলেট জেলার আখালিয়া বাজার ইউনিয়নের এলাহি নগর গ্রামে। আমার আপন বলতে মা ছাড়া বাকি সবাই আছেন। মা ১০ বছর আগে মারা যান। ৪ ভাই, ৫ বোন ও বাবাকে নিয়েই আমাদের পরিবার। তবে দুই ছেলে-মেয়ে ও স্ত্রীকে নিয়ে আলাদা বাস করছি। 

রাইজিংবিডি : ওয়ালটনের কোন পণ্যটি কিনে আপনি ১ লাখ টাকার ক্যাশ ভাউচার পান?
আব্দুল হান্নান তালুকদার :
ফ্রিজ। কারণ, এখন সব পরিবারের জন্য এটি দরকারি। এক সময় ছিল এটা বিলাসী পণ্য। কিন্তু বর্তমানে সে ধারণা থেকে সবাই বের হয়ে এসেছে। তাই আমার পরিবারের প্রয়োজনে স্থানীয় ওয়ালটন শোরুম থেকে ডঋই-২ই৬-০৪০১ মডেলের একটি ফ্রিজ ২৭ হাজার টাকা দিয়ে কিনে ১ লাখ টাকার ক্যাশ ভাউচার পেয়েছি।

রাইজিংবিডি : বাজারে আরো অনেক ব্র্যান্ড থাকতে ওয়ালটনের ফ্রিজ কেনার সিদ্ধান্ত কেন নিয়েছিলেন?
আব্দুল হান্নান তালুকদার :
এ কথা ঠিক যে, বর্তমানে বাজারে অনেক কোম্পানির ফ্রিজ রয়েছে। তবে তার বেশির ভাগই বিদেশি। বিশেষ করে চীনের। যার গুণগত মানের ব্যাপারে সবার প্রশ্ন রয়েছে। তবে আমাদের দেশীয় কোম্পানি ওয়ালটনের ফ্রিজ সম্পর্কে শুধু আমি না, আমার এলাকার অনেক মানুষের কাছে ভালো বলতে শুনেছি। বিশেষ করে যারা ব্যবহার করেছেন বা করছেন। তাই সিদ্ধান্ত নিই দেশীয় ব্র্যান্ডের ফ্রিজই কেনার।

রাইজিংবিডি : ওয়ালটনের লাখ টাকার অফার সম্পর্কে আগে থেকে জানতেন?
আব্দুল হান্নান তালুকদার :
না। ফ্রিজ কেনার আগে ওয়ালটনের এই ধরনের অফার সম্পর্কে জানতাম না। শোরুমে এসে জেনেছি। এটা ওয়ালটনের একটি ভালো উদ্যোগ। এটাকে আমি স্বাগত জানাই।

রাইজিংবিডি : লাখ টাকার ক্যাশ ভাউচার পাওয়ার পর কেমন লেগেছে?
আব্দুল হান্নান তালুকদার :
লাখ টাকার অফারের জন্য নয়, পরিবারের প্রয়োজন তাই সিলেট মদিনা মার্কেটের শোরুমে গত মঙ্গলবার ফ্রিজ কিনতে যাই। যাচাই-বাছাই করে নির্দিষ্ট ওই মডেলের ফ্রিজটি পছন্দ করি। তারা ফ্রিজটির দাম রাখেন ২৭ হাজার টাকা। শোরুমের কর্মকর্তা সত্যজিৎ দেবকে আমাকে জানান ভাগ্য ভালো হলে ১ লাখ টাকার গিফট ভাউচারও পেয়ে যেতে পারি। শুনে খুশি হলাম। কিন্তু আমার ভাগ্য এত ভালো না। ফ্রিজ কেনার পর তারা আমার মোবাইল থেকে রেজিস্ট্রেশন করে দেন। বিক্রয়কর্মীরা জানান, কিছুক্ষণ পর মোবাইলে এসএমএস যাবে। কিন্তু এসএমএস আসতে দেরি হওয়ায় আমি বাড়িতে চলে যাই। বাড়িতে পৌঁছানোর পর পরই শোরুম থেকে আমাকে ফোন করে এসএমএস চেক করতে বলা হয়। আমি মোবাইল খুলে দেখি ১ লাখ টাকার ক্যাশ ভাউচারের এসএমএস। লাখ টাকার মেসেজটি দেখা মাত্রই আমি বাকরুদ্ধ হয়ে যাই। বেশ কিছুক্ষণ অতি আনন্দের কারণে মুখে কথা আসছিল না। এত বড় ভাগ্যবান আমি এটা বিশ্বাসই হচ্ছিল না। কি যে আনন্দ পেয়েছি তা ভাষায় প্রকাশ করা যাবে না। আমার চেয়েও স্ত্রী ও দুই বাচ্চা বেশি খুশি হয়েছে।

 


লাখ টাকার ক্যাশ ভাউচার হাতে উচ্ছ্বসিত সিলেটের আব্দুল হান্নান তালুকদার
 

রাইজিংবিডি : এক লাখ টাকার এই ক্যাশ ভাউচার দিয়ে কি কিনেছেন?
আব্দুল হান্নান তালুকদার :
এক লাখ টাকার এই ক্যাশ ভাউচার দিয়ে আমার পরিবারের অতি প্রয়োজনীয় জিনিসগুলো কিনেছি। যেগুলো পুরস্কার না পেলেও আমায় কিনতে হতো। আর যখন কপালগুণে পেয়েই গেলাম তখন আমাকে আর দেখে কে!

লাখ টাকার এ ভাউচার থেকে ৪৩ হাজার ৯০০ টাকা দিয়ে একটি ৪৩ ইঞ্চি এলইডি টিভি, ৩৩ হাজার ৫০ টাকার আরো একটি ফ্রিজ, ১৫ হাজার ১০০ টাকা দিয়ে ৩০ লিটারের একটি মাইক্রোওয়েভ ওভেন, ১৪৫০ টাকার একটি টোস্টার, ২৭৫০ টাকার একটি সিলিং ফ্যান, ৩৬৫ টাকার ২টি এলইডি বাল্ব, ৭৮০ টাকার একটি চার্জার ফ্যান, ২৭০০ টাকার একটি ভোল্টেজ স্ট্যাবিলাইজারসহ সর্বমোট এক লাখ ৯৫ টাকার পণ্য নিয়েছি। এর মধ্যে ৯৫ টাকা নগদ পেমেন্ট করেছি। 

রাইজিংবিডি : ওয়ালটন ব্র্যান্ড ও পণ্য নিয়ে আপনার মন্তব্য জানতে চাই
আব্দুল হান্নান তালুকদার :
ওয়ালটন ব্র্যান্ড ও পণ্য নিয়ে আমি এতটুকু বলতে চাই যে, অতি অল্প সময়ে আমাদের বাংলাদেশি এই ব্র্যান্ডটি দেশের সব শ্রেণি-পেশার মানুষের কাছে জায়গা করে নিয়েছে। চায়ের দোকান থেকে শুরু করে অভিজাত পরিবারসহ সব জায়গায় স্থান পেয়েছে ওয়ালটন ফ্রিজ। শুধু ফ্রিজ নয়, তাদের ইলেকট্রনিক্স শিল্পের জগতে প্রায় সব ধরণের পণ্য রয়েছে বলে জেনেছি। যার সব পণ্য মানে অনেক ভালো অথচ দাম অনেক কম। আমার সকল আত্মীয় স্বজনসহ দেশের সবাইকে বলতে চাই আর বিদেশি পণ্য নয়, আসুন আমরা সবাই দেশীয় পণ্য ব্যবহার করি। দেশের টাকা দেশেই রাখি। সর্বোপরি দেশের মাটিতে এত বড় কোম্পানি যারা প্রতিষ্ঠা করেছেন, তাদের জন্য আমি মন খুলে দোয়া করছি। একই সঙ্গে ওয়ালটনের আরো সাফল্য কামনা করছি।

রাইজিংবিডি : আমাদেরকে সময় দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।
আব্দুল হান্নান তালুকদার :
ওয়ালটনের মালিকসহ আপনাকেও ধন্যবাদ।



রাইজিংবিডি/ঢাকা/১৯ অক্টোবর ২০১৭/জাকির হুসাইন/সুজন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়