ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ঠাকুরগাঁওয়ে পাল্টাপাল্টি সভা আহ্বান, ১৪৪ ধারা জারি

তানভীর হাসান তানু || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৭, ৬ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঠাকুরগাঁওয়ে পাল্টাপাল্টি সভা আহ্বান, ১৪৪ ধারা জারি

সভার জন্য প্রস্তুতকৃত মঞ্চ

ঠাকুরগাঁও সংবাদদাতা : ঠাকুরগাঁওয়ে একই স্থানে আওয়ামী লীগ ও বিএনপি পাল্টাপাল্টি সমাবেশ আয়োজন করায় আইনশৃংখলা পরিস্থিতির অবনতির আশংকায় পাঁচটি স্থানে অনিদিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে।

শনিবার সকালে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আসলাম মোল্লা এই আদেশ জারি করেন। এই খবর পেয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঠাকুরগাঁওয়ের কর্মসূচি বাতিল করেছেন।

বিএনপির দলীয় সূত্রে জানা গেছে, শনিবার দুপুরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া, ভেলারহাট, ঢোলারহাট, রাজাগাঁও ও রামনাথ এলাকায় সমাবেশ আয়োজন করা হয়। এই সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু একই দিন একই স্থানে স্থানীয় আওয়ামী লীগের পাল্টা কর্মসূচি থাকায় পরিস্থিতির অবনতির আশংকায় উপজেলা প্রশাসন অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করে।

এই ঘটনার প্রতিবাদে দুপুরে জেলা বিএনপির দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করে জেলা বিএনপি। সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান অভিযোগ করে বলেন, আওয়ামী লীগ অগণতান্ত্রিক চর্চায় লিপ্ত থেকে একনায়কতন্ত্র কায়েম করতে প্রশাসনকে দিয়ে রাজনৈতিক সভা-সমাবেশ বন্ধ করছে। এ সময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীনসহ জেলা ও উপজেলা বিএনপির নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঠাকুরগাঁও/৬ জানুয়ারি ২০১৮/তানভীর হাসান তানু/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়