ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

প্রয়াত মন্ত্রী, মেয়র, সাংসদদের নামে সংসদে শোক প্রস্তাব

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৮, ৭ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রয়াত মন্ত্রী, মেয়র, সাংসদদের নামে সংসদে শোক প্রস্তাব

নিজস্ব প্রতিবেদক, সংসদ থেকে: দশম জাতীয় সংসদের ১৯তম অধিবেশনে প্রয়াত মন্ত্রী, মেয়র, সাবেক ডেপুটি স্পিকার ও সংসদ সদস্যদের নামে শোক প্রস্তাব গ্রহণ করা হয়েছে।

রোববার বিকেলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদের শীতকালীন অধিবেশন শুরু হয়।

কার্যপ্রণালী বিধি অনুযায়ী কোনো সংসদ সদস্যের মৃত্যু হলে তার নামে শোক প্রস্তাবের ওপর আলোচনা শেষে অধিবেশন মুলতবি ঘোষণা করা হয়।

সংসদের ১৮তম অধিবেশনের পর থেকে (বিগত ৪৯ দিনে) ১৯তম অধিবেশন শুরুর আগে একজন মন্ত্রী, দুই মেয়র ও সংসদ সদস্য মিলে মোট ৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে রয়েছেন- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক, প্রাক্তন ডেপুটি স্পিকার আখতার হামিদ সিদ্দিকী, সংসদ সদস্য গোলাম মোস্তফা, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রাক্তন মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক।

শোক প্রস্তাবের ওপর আলোচনায় প্রয়াত গুণী ব্যক্তিত্বের ব্যক্তিজীবনের  ওপর বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, আইনমন্ত্রী আনিসুল হক, ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ আ স ম ফিরোজ, সংসদ সদস্য আব্দুল মতিন খসরু, এ বি এম তাজুল ইসলাম, ফজিলাতুন নেছা বাপ্পী।

পরে প্রয়াত নেতাদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/৭ জানুয়ারি ২০১৮/আসাদ/হাসান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়