ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রিজার্ভ ডে রেখে ৫ ফেব্রুয়ারি থেকে ওয়ালটন ডিপিএল

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৯, ২৯ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রিজার্ভ ডে রেখে ৫ ফেব্রুয়ারি থেকে ওয়ালটন ডিপিএল

ক্রীড়া প্রতিবেদক : ঘরোয়া ক্রিকেটের সবথেকে প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ আসর ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগের পর্দা উঠছে আগামী ৫ ফেব্রুয়ারি।

১২ ক্লাবের লড়াই তিনটি মাঠে অনুষ্ঠিত হবে। বিকেএসপির দুটি মাঠে এবং ফতুল্লা স্টেডিয়ামে হবে প্রথম পর্বের খেলাগুলো। শ্রীলঙ্কা সিরিজের পর মিরপুর শের-ই-বাংলায়ও হবে ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচগুলো।

প্রতিদিন হবে তিনটি করে খেলা। একদিনের বিরতি দিয়ে আবারও হবে তিনটি খেলা। মূলত রিজার্ভ ডে রাখার কারণেই একদিনের বিরতি দেয়া হয়েছে। বৃষ্টি কিংবা কোনো কারণে খেলা না হলে পরবর্তী দিনে হবে ম্যাচ। যদি রিভার্ভ ডেতেও খেলা না হয় তাহলে দুই দলকে এক পয়েন্ট করে দেয়া হবে।

৫ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ২০ মার্চ পর্যন্ত চলবে প্রথম পর্বের খেলা। কিছুদিনের বিরতি দিয়ে হবে সুপার লিগের খেলা।

আজ সিসিডিএমের চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে অংশগ্রহণকারী ১২টি ক্লাবের ম্যানেজার, কোচ ও অধিনায়কদের নিয়ে বৈঠকে বসেছিলেন। সেখানে প্লেয়িং কন্ডিশন বা বাইলজ দিয়ে দেওয়া হয়।


                   ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের লোগো

ঢাকা প্রিমিয়ার লিগকে ভিন্ন আমেজ দিতে এবার প্রথমবারের মতো ক্রিকেটারদের জার্সি নিয়েও কাজ করেছে সিসিডিএম। পূর্বে ক্লাবগুলোর জার্সিতে স্পনসর প্রতিষ্ঠানের লোগো ব্যবহার করা হত না। এবার লিগের শুরু থেকেই সেই দিকে নজর দিয়েছে সিসিডিএম। এ নিয়ে কাজী ইনাম বলেছেন, ‘আমরা একটা ক্লোথিং রেগুলেশন করেছি যা সকল দলকে দেওয়া হয়েছে। এতে প্রতিটি দলকে আরও স্মার্ট দেখাবে। প্রিমিয়ার লিগও আলাদা মানদণ্ড পাবে এবং লিগের সৌন্দর্য্যও বৃদ্ধি পাবে।’

৫ ফেব্রুয়ারি লিগের খেলা মাঠে গড়ানোর আগে ৪ ফেব্রুয়ারি ডিপিএলের শিরোপা উন্মোচন করতে যাচ্ছে সিসিডিএম। লিগের আয়োজন, পূর্ব-পরিকল্পনা এবং মাঠে দর্শক ফেরাতে পরিশ্রম করে যাচ্ছে সিসিডিএমের নতুন চেয়ারম্যান কাজী ইনাম। লিস্ট ‘এ’ মর্যাদাসম্পন্ন এ টুর্নামেন্টকে আন্তর্জাতিক আবহ দেওয়ার পরিকল্পনা তার।



রাইজিংবিডি/ঢাকা/২৯ জানুয়ারি ২০১৮/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়